ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রামগড়ে শিক্ষার্থীদের মাঝে পুতুল স্মৃতি মেধাবৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ

  • 8Words
  • Views

রামগড় ,খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড় উপজেলায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করতে সেবা মূলক কাজ করে যাচ্ছে ‘পুতুল স্মৃতি ফাউন্ডেশন’ নামে স্থানীয় একটি সেচ্ছাসেবী সংগঠন।

১৯ অক্টোবর ২০২২ শনিবার সকালে পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মতিলাল দেবনাথের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানের অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাতা ছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু কাওসার, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের।

 

সাংবাদিক নিজাম উদ্দীন লাভলুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পুতুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও কো – চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডাক্তার নিখিল চন্দ্র দেবনাথ। এছাড়া অভিভাবকদের পক্ষে মোঃ নুরুল আনোয়ার এবং শিক্ষার্থী ওমর ফারুক ।

 

আলোচনা সভা শেষে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ওমর ফারুক ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ইসরাত জাহান ইভাকে প্রত্যেকে দশ হাজার টাকা করে বিশ হাজার টাকা মেধা বৃত্তি ও রামগড় অনাথালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার খরচের জন্য ১০ হাজার টাকা অনুদান প্রদান এবং গত ১৪ আগষ্ট পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক নির্ধারিত বক্তব্য প্রতিযোগিতায় ৪টি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি থেকে বিজয়ী ২৭ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 

অনুষ্ঠানে শিক্ষাবিদ রামেশ্বর শীল, নাকাপা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনিকা রানী রায় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সংবাদকর্মী, শিক্ষার্থী, অভিভাবকগন উপস্থিত ছিলেন।