ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নাইক্ষ্যংছড়িতে শহীদ নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারকে বন বিভাগের চেক হস্তান্তর

  • 16Words
  • Views

নাইক্ষ্যংছড়ি, বান্দরবান প্রতিনিধি   :  জেলার নাইক্ষ্যংছড়িতে হাতির আক্রমণে নিহত বিজিবি সদস্য শহীদ নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারকে বন বিভাগ কর্তৃক চেক হস্তান্তর করা হয়েছে।

 

১৯ নভেম্বর ২০২২ শনিবার সকালে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি-র কনফারেন্স কক্ষে এই মহতী অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

 

গত ১৮ অক্টোবর ২০২২ সালে নাইক্ষ্যংছড়ির জোন ব্যাটালিয়ন ১১ বিজিবি-র অধীনস্থ ভালুখ্যাইয়া বিওপি’র ক্যাম্পের বিওপি কমান্ডার হিসেবে কর্মরত থাকাকালীন শহীদ নায়েব সুবেদার আব্দুল মান্নান দেশ মাতৃকার টানে চোরা চালান দমন টহলে থাকা অবস্থায় বটতলী শিয়া নামক স্থানে বন্য হাতির আকস্মিক আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলে মৃত্যুব রণ করেন।

 

আনুষ্ঠানিকভাবে শহীদ বিজিবি সদস্যের পরিবারের নিকট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীন লামা বন বিভাগ কর্তৃক তিন লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। উক্ত চেক হস্তান্তর অনুষ্ঠানে বন বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব,এএফডব্লিউসি,পিএসসি উপস্থিত থেকে নিহত বিজিবি সদস্যের পরিবারের নিকট তিন লক্ষ টাকার চেক হস্তান্তর করেন। এছাড়াও রামু রিজিয়ন পঞ্চাশ হাজার , নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি পঞ্চাশ হাজার টাকা শহীদ পরিবারকে অনুদান প্রদান করেন এবং শহীদ নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন সহ শহীদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয় ।

 

প্রধান অতিথি বিজিবি-র কক্সবাজার রিজিয়ন কমান্ডার বলেন, রোহিঙ্গা সমস্যা, মিয়ানমার সীমান্তে উত্তেজনা ও চোরা চালান দমনে বিজিবি সদস্যরা কঠিন পরিস্থিতি মোকাবেলা করে আসছে। মনোবল,ভ্রাতৃত্ববোধ,শৃঙ্খলা ও দক্ষতা’- বিজিবি -র এ মূলনীতিতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে বিজিবির ওপর অর্পিত যে কোনো দায়িত্ব সুশৃঙ্খল ও সুচারুরূপে পালন করে দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষার সুমহান দায়িত্ব পালন করে যাচ্ছে ।

 

অন্যান্যদের মধ্যে বিজিবি রামু সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো.আজিজুর রউফ,পিএসসি,নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি-র অধিনায়ক লে: কর্নেল মো.রেজাউল করিম, উপ অধিনায়ক মেজর মোহাম্মদ মনজুরুল কবীর, এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রাফি-উস- হাসান, নাইক্ষ্যংছড়ি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা(এসিল্যান্ড) শামসুদ্দিন মোহাম্মদ রেজা, নাইক্ষ্যং ছড়ি রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল আলম,মরহুম শহিদ নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারের দুই ছেলে আশিক হাসান ও ইমরুল এবং পরিবারের অন্য সদস্য বর্গ, বিজিবি সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।