ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বত্য চট্টগ্রাম দেশের জন্য বোঝা হবেনা পার্বত্য চট্টগ্রাম হবে সম্পদশালী এলাকা: পার্বত্য মন্ত্রী

  • 4Words
  • Views

রামগড় ,খাগড়াছড়ি প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম দেশের জন্য বোঝা হবেনা পার্বত্য চট্টগ্রাম হবে সম্পদশালী এলাকা মন্তব্য করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামে ইতিমধ্যে অর্থনৈতিক বিপ্লব শুরু হয়েছে। পার্বত্য চট্টগ্রামের এক ইঞ্চি জায়গা খালি থাকবে না পাহাড়ে এখন দেশ-বিদেশী সবধরনের ফল-ফলাদী ও সবজি উৎপাদিত হচ্ছে। এখন ফলের রাজধানী যদি বলা হয় তা হচ্ছে পার্বত্য চট্টগ্রাম।

মঙ্গলবার ২২ নভেম্বর ২০২২ দুপুরে খাগড়াছড়ির রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

এর আগে মন্ত্রী রামগড়ের মহামুনী বৌদ্ধ বিহার অনাথাশ্রম নির্মানকাজ পরিদর্শন ও রামগড় বাজারে সুলতান স্মৃতি ভবন এর ভিক্তিপ্রস্থর স্থাপন করেন । এছাড়া জিওবির অর্থায়নে ইউএনডিপি ও জেলাপরিষদের প্রশিক্ষণ প্রাপ্ত মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন রামগড়ের পাতাছড়ার থলিবাড়ীতে কাজু বাদাম ও কপি বাগানের প্রকল্প পরিদর্শন করেন।

 

এ সময় পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যেন্দ্র কুমার সরকার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, পৌর মেয়র রফিকুল আলম কামাল, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ , সাংবাদিক সহ প্রমুখ উপস্থিত ছিলেন।