ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বত্য অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছে সরকার ; পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

  • 7Words
  • Views

এম জামান রাজ, স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছেন। পার্বত্য অঞ্চলের মানুষের প্রতি তিনি অত্যন্ত আন্তরিক। পাহাড়ি জনগণ দুর্গম এলাকাগুলোতে রাস্তাঘাট সম্প্রসারণ ও উন্নয়নের কারণে অতি সহজেই মালামাল সহ এক স্থান হতে অন্য স্থানে দ্রুত যাতায়াত ও স্থানান্তর করতে পারছে। ডিজিটাল ও ইন্টারনেট সুবিধা সহ মাল্টিমিডিয়া ক্লাস রুম ও অত্যাধুনিক ভবন সহ ছাত্র-ছাত্রীদের কাছাকাছি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। এছাড়া দেশের মানুষের প্রতি তার অকৃত্রিম ভালোবাসা আর সেবার মনোভাব দেশকে দ্রুত উন্নয়নের শীর্ষে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী দেশের গরিব-দুঃখী অসহায় মানুষের পাশে আছেন এবং আজীবন থাকবেন। আওয়ামী লীগ সরকার দেশের গরিব ও অসহায় মানুষের কল্যাণে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে এবং তা আগামীতেও বহাল থাকবে।

 

২৩ নভেম্বর ২০২২ বুধবার পানছড়ি উপজেলায় পুজগাং মুখ উচ্চ বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস রুম এবং পুজগাং মুখ এলাকায় মার্কেট পয়েন্ট উদ্বোধন কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এ কথা বলেন।

পুজগাং মুখ এলাকায় মার্কেট পয়েন্ট উদ্বোধন কালে কৃষকদের অধিক ফসল উৎপাদনে আগ্রহী হতে উৎসাহ যুগিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, আপনারা বীজ থেকে চারা, চারা থেকে গাছ, গাছ থেকে ফুল ও ফল উৎপাদনের বৈজ্ঞানিক কৌশল গুলো কৃষি কর্মকর্তা ও সংশ্লিষ্টদের কাছ থেকে ভালোভাবে জেনে নেবেন এবং সেই কৌশলগুলো অন্য কৃষক ভাইদেরও শিখাবেন।

 

এ সময় অন্যান্যদের মধ্যে ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, নিখিল কুমার চাকমা চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বাসন্তী চাকমা সংরক্ষিত মহিলা এমপি, মংসুইপ্রু চৌধুরী অপু চেয়ারম্যান খাগড়াছড়ি জেলা পরিষদ ,পানছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) চন্দ্র দেব চাকমা , উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন,সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনচারুল করিম, প্রেস ক্লাবের সভাপতি জয়নাথ দেব, ইউপি চেয়ারম্যান উচিত মনি চাকমা,আহির উদ্দিন, আনন্দ জয় চাকমা সহ পুজগাং মুখ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক -ছাত্রছাত্রী, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

 

এছাড়াও মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সাওতাল পাড়া রাস্তা উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন, মডেল ভিলেজ পরিদর্শন, পানছড়ি মোল্লা পাড়া মডেল মাদ্রাসা ও এতিমখানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন সহ নালকাটায় ইক্ষু ক্ষেত পরিদর্শন করেন।