ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জাপার প্রার্থী হওয়ার প্রস্তাব পেয়েও সরে আসলেন তানবীর আশরাফী

  • 2Words
  • Views

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকের প্রার্থী হওয়ার প্রস্তাব পেয়েছিলেন রংপুরের তরুণ ব্যবসায়ী ও সংগঠক তানবীর হোসেন আশরাফী। এ নিয়ে কয়েক দফায় বৈঠকেও বসেছিলেন। তবে শেষ পর্যন্ত দলীয় প্রার্থী হওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি। 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে রসিক নির্বাচনে অংশগ্রহণ করা নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে নিজের অবস্থান তুলে ধরে বক্তব্য রাখেন বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী।

এ সময় তার সহধর্মিনী মাহমুদা আকতার মিতু ও বাংলার চোখ সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাবুল, সদস্য দুলাল মিয়াসহ সংগঠনের আরও অনেকে উপস্থিত ছিলেন।

তানবীর হোসেন বলেন, একটি রাজনৈতিক দলের এক নেতার কাছ থেকে তাদের প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হওয়ার প্রস্তাব পেয়েছি। এই প্রস্তাব আমার জীবনে প্রাপ্তির একটি বড় অধ্যায়। কিন্তু ওই নেতার সাথে আমার পারিবারিক ও ব্যক্তিগত সম্পর্ককে আমি রাজনৈতিক মোড়কে আবদ্ধ করতে চাইনি। এ কারণে আমার পরিবারের সঙ্গে পরামর্শ করে গণমানুষকে সেবা দেওয়ার দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে এই নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি সেই প্রস্তাব থেকে সরে এসেছি।

তিনি আরও বলেন, রংপুরের মানুষের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দক্ষ নেতৃত্ব জরুরি। প্রয়োজন সুষ্ঠু কর্মপরিকল্পনার সুনিপুণ বাস্তবায়ন। মানুষের সেবায় নিবেদিত করায় বাস্তবায়নযোগ্য কর্মপরিকল্পনা ও সবার সাথে যোগাযোগ বাড়ানোকে আমি বেশি গুরুত্ব দিচ্ছি। এখন নির্বাচনে অংশ নেওয়ার পরিকল্পনা নেই বলে আমার কোনো প্রচারণাও ছিল না। এ সময় সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে অতিরঞ্জিত সংবাদ প্রচার না করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানাই।

নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রস্তাব করা নেতার নাম জানতে চাইলে কৌশলে তা এড়িয়ে যান তানবীর আশরাফী। একসময় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী সংগঠন ছাত্রলীগের নেতৃত্বে থাকা তরুণ এই সংগঠকের জাতীয় পার্টির রাজনীতিতে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে কি না, তাও তিনি স্পষ্ট করেননি।

এদিকে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেও জাতীয় পার্টির রওশন এরশাদপন্থী বহিষ্কৃত সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার কাছ থেকে তানবীর আশরাফী প্রার্থী হতে প্রস্তাব পেয়েছিলেন বলে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন। সূত্রটি বলছেন, তানবীর হোসেনের সঙ্গে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে কয়েক দফা বৈঠক হয় এবং সেই বৈঠকে টেলি কনফারেন্সের মাধ্যমে রওশন এরশাদ যুক্ত হয়ে তাকে লাঙ্গল প্রতীকে নির্বাচন করতে বলেছিলেন।