ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে পায়ের জাদু দেখালেন মেয়র আতিক

  • 1Words
  • Views

কমবেশি সবারই জানা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র একজন খেলাপ্রেমী মানুষ। সেই বিষয়টির বাস্তব রূপ দেখা গেল সরকারি তিতুমীর কলেজ মাঠে। কলেজটির আয়োজনে আন্ত:বিভাগ ফুটবলের উদ্বোধন করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে বল দেখে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি মেয়র। নিজেই নেমে গেলেন মাঠে, বল নিয়ে দুই পায়ে ফুটবলের ছন্দ দেখালেন সবাইকে। মেয়রের খেলার প্রতি এমন ভালোবাসা এবং নিজেই মাঠে নেমে ফুটবলে পায়ের কারসাজি দেখানোয় করতালির মাধ্যমে উৎসাহ দিতে থাকেন উপস্থিত সবাই।

রোববার (২৭ নভেম্বর) মহাখালীতে সরকারি তিতুমীর কলেজের আন্ত:বিভাগের ফুটবল প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে চমকে দিয়ে মাঠে নেমে ফুটবলে নৈপুণ্যতা দেখান মেয়র।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র বলেন, আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়ে গিয়েছিল, আমরা তা উদ্ধার করেছি, এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। আমাদেরকে আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব।

আগামী ডিসেম্বরের মধ্যে আরও ২৪টি মাঠ উদ্ধার করে ডিএনসিসির পক্ষ থেকে খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলেও জানান মেয়র আতিকুল।

সরকারি তিতুমীর কলেজ আন্ত:বিভাগ ফুটবল প্রতিযোগিতায় অংশ নিয়েছে কলেজের ২২টি বিভাগ। এর মধ্যে রয়েছে- বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক, ইসলামী শিক্ষা, দর্শন, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, সমাজকর্ম, সমাজবিজ্ঞান, ব্যবস্থাপনা, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, মার্কেটিং, গণিত, পদার্থ বিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিদ্যা, রসায়ন, মনোবিজ্ঞান, পরিসংখ্যান এবং ভূগোল বিভাগ। এছাড়া নারী শিক্ষার্থী ফুটবলারদের জন্য আলাদা দুটি দল রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মহিউদ্দিন, খেলা আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানুসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।