ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

গ্রীণ সোসাইটি বিডি’র ২য় ধাপের কম্বল বিতরনের

  • 8Words
  • Views

দেশে চলছে কনকনে শীত, পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। এসব হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন সমাজের কিছু মানব দরদি মানুষ। বনশ্রীর সমমনা পরিষদ এর সম্মানিত সভাপতি শাহাবুদ্দিন শিকদার এর আহ্বান ও সার্বিক সহযোগিতায় “শীতার্ত মানুষকে শীতবস্ত্র দিন।

 

বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান” এই স্লোগান কে সামনে রেখে সেচ্ছাসেবী সংগঠন গ্রীণ সোসাইটি বিডির শীতবস্ত্র বিতরণ দ্বিতীয় ধাপে ঢাকার বিভিন্ন ফুটপাতে অসহায়দের মাঝে রাত ১২ টার দিকে শুরু হয়। তারা শাহবাগ, মতিঝিল,শাজাহানপুর, খিলগাঁও, আফতাবনগর,মৎস্য ভবন সহ বিভিন্ন এড়িয়াতে কম্বল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

 

বিতরণ কালে গ্রীণ সোসাইটি বিডির পক্ষ থেকে প্রতিষ্ঠানে সাধারণ সম্পাদক ফারজানা শামীম লাইজু বলেন,গ্রীন সোসাইটি বিডির শ্রদ্ধেয় সদস্যবৃন্দ শীতের তীব্রতাকে উপেক্ষা করে, নিজের আরাম আয়েশ বিসর্জন দিয়ে শীতার্ত মানুষের জন্য উষ্ণতা ছড়াতে প্রস্তত ছিলো গভীর রাত থেকে ভোর পর্যন্ত। প্রতিটি সদস্যকে আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাই।কোলাহলমুখর ঢাকার চিত্র কি বিচিত্র ছিলো গভীর রাতে। স্তব্ধ পরিবেশে পলিথিন মুড়ি দিয়ে ঘুমিয়ে আছে বিভিন্ন বয়সী মানুষ।

 

কিছু মানুষ এতো রাতেও ময়লা ঘেটে খুঁজছিলো কিছু না কিছু। তাদের পরনে শুধু শরীর ঢাকার কাপড় সম্বল, কেউ কেউ দু’টো কাপড় গায়ে জড়িয়ে আছে ।রাতের ঢাকাকে সম্পূর্ণ ভিন্ন।আলোর ঝলকানিতে কোমল শিশুগুলোর মুখ কতই না মলিন লাগছে । তাদের কারো কারো গায়ে শুধু ছেঁড়া কাঁথা জড়ানো ছিলো। গোরস্থান, এতিমখানা, খিলগাও, শাহবাগসহ ঘুরে ঘুরে আমাদের এ কার্যক্রম পরিচালিত হবে।

 

সংগঠনটির সহ-সভাপতি আসাদুর রহমান ও এইচ বি হেলেন বলেন আসলে শীতের রাতে বাইরে বের না হলে বুঝা যায়না মানুষের কতটা কষ্ট, সত্যি আল্লাহ আমাদের কত ভালো রেখেছেন, তাই আমাদের উচিৎ তাদের পাশে দাঁড়ানো। তারা সকলকে তাদের পাসগে দাঁড়ানোর আহবান জানান।

 

আশিকুর রহমান টিটু ও আবু রায়হান অর্নব বলেন, বিবেকের দংশন যদি না আমাদের দংশন করে তবে কি লাভ সৃষ্টির শ্রেষ্ঠ মানুষ হয়ে জন্মে।তবে অনেক অনেক মহৎ হৃদয়ের মানুষের কারনেই আমরা এখনো ভালো মন্দের পার্থক্য বুঝতে পারি। তেমনিভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন গ্রীন সোসাইটি বিডির প্রধান উপদেষ্টা কোমল হৃদয়ে মানুষ শ্রদ্ধেয় শাহাবুদ্দিন শিকদার ভাই।

 

আল্লাহ ভাইকে নেক হায়াত দান করুন, ইনশাআল্লাহ আমাদের রি কার্যক্রম অব্যাহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক শামীমুল আলম, কার্যনির্বাহী সদস্য মোঃ মাসুদ আহমেদ, ক্রীড়া সম্পাদক ফারশিদ জামান দ্রুব, এসময় আরও উপস্থিত ছিলেন গ্রীণ সোসাইটি বিডির সদস্যরা। সবশেষে সকলে আহবান জানান যে সবাই মিলে কিছু না দিয়ে ওদের পাশে দাঁড়াই, সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে কিছু না কিছু করি এসব সুবিধা বঞ্চিত মানুষের জন্য।