ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

  • 0Words
  • Views

রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) চলছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। আজ মেলার ২০তম দিনে সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় বাড়তে দেখা গেছে। 

সরেজমিন ঘুরে সকাল ১১টা থেকে মেলার প্রবেশমুখে ভিড় দেখা যায়। তার আগে টিকিট কিনতে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয় দর্শনার্থীদের। প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিট মূল্য ৪০ টাকা হলেও বাচ্চাদের জন্য অর্ধেক করা হয়েছে।

dhakapost

ছুটির দিন হওয়ায় সকালেই মেলায় এসেছেন শিমুল। সঙ্গে তার স্ত্রী পাপিয়া আখতার ও ৭ বছরে ছেলে। তিনি বলেন, ৩০ থেকে ৪০ মিনিট হলো এসেছি। ঘুরে ঘুরে মেলা দেখছি। বিকেলে মানুষের চাপ বাড়বে তাই সকালেই মেলায় আসা।

আন্তর্জাতিক মেলার শুরুর দিকে মেলায় দর্শনার্থীদের ভিড় তেমন একটা ছিল না। তবে দিন যত গড়াচ্ছে দর্শনার্থীদের চাপ বাড়ছে বলে জানান প্রিয়া টেক্সটাইলের কর্মচারীরা।

dhakapost

বাণিজ্য মেলায় রাজধানী ঢাকার আশেপাশের লোকজনেরই বেশি আগমন ঘটে। এর মধ্যে নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভারের লোকজন বেশি বলে দাবি ব্যবসায়ীদের।

মেলায় আসা আরেক দর্শনার্থী সবুজ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, এটা রাজধানীর এক পাশে হয়ে গেছে, আমার বাসা মিরপুর। আগারগাঁও থাকতে প্রতিদিনই মেলায় যাওয়া হতো। কিন্তু এ বছর মেলার আজ ২০তম দিন, এখন আসলাম। আগারগাঁওয়ে তুলনায় এখানে মানুষ নেই বললেই চলে। হয়ত নামাজের পরে কিছু লোক হতে পারে। আর আমার মতো যা দূরে থাকেন তাদের আসতে তো কষ্ট হবেই।