ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ওয়াশিংটন পোস্ট বিক্রি করে ফুটবল দল কিনবেন জেফ বেজোস : রিপোর্ট

  • 1Words
  • Views

মার্কিন ধনকুবের জেফ বেজোস প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের মালিকানা বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করছেন। ওই অর্থ দিয়ে ওয়াশিংটন কমান্ডার্স নামে একটি আমেরিকান ফুটবল দল কিনবেন তিনি। এমন তথ্যই জানিয়েছে সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ওয়াশিংটন পোস্ট বিক্রি করবেন সংবাদমাধ্যমটির একজন নিয়ন্ত্রক। যদিও ওই সূত্রটি ওই নিয়ন্ত্রকের পরিচয় প্রকাশ করেনি। সংবাদমাধ্যম বেঁচা-কেনার সঙ্গে সংশ্লিষ্ট অপর একজন দাবি করেছেন, তিনিও শুনেছেন ওয়াশিংটন পোস্ট বিক্রি করে দেওয়া হবে।

তবে জেফ বেজোসের এক মুখপাত্র জানিয়েছেন ওয়াশিংটন পোস্ট বিক্রি করা হবে না। এছাড়া সংবাদমাধ্যমটির একজন মুখপাত্রও এটি অস্বীকার করেছেন।

২০১৩ সালে ২৫০ মিলিয়ন ডলার দিয়ে ওয়াশিংটন পোস্টের মালিকানা কেনেন বেজোস। নিউইয়র্ক পোস্ট দাবি করেছে, আমেরিকান ফুটবল দল ওয়াশিংটন কমান্ডার্সের মালিকানা কেনার জন্য বেজোস ‘পথ পরিষ্কারের উপায় খুঁজছেন।’

এদিকে বেজোস অসংখ্যার বলেছেন, কোনো সংবাদমাধ্যমের মালিক হওয়ার লক্ষ্য তার ছিল না। কিন্তু অর্থনৈতিক স্থিতিশীলতা এবং অনলাইনের পরিধি বাড়াতে ২০১৩ সালে ডোনাল্ড গ্রাহামের কাছ থেকে ওয়াশিংটন পোস্ট কিনে নেন তিনি।

জেফ বেজোসের অধীনে ওয়াশিংটন পোস্টের পরিধি আরও বাড়ে। লাভের মুখ দেখে এটি। তবে সার্কুলেশন কমে যাওয়ায় ২০২২ সালে সংবাদমাধ্যমটি ক্ষতির মুখে পড়বে বলে জানা গিয়েছিল।

এদিকে বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি জেফ বেজোস গত বছরের নভেম্বরে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, জীবদ্দশায় নিজের বেশিরভাগ সম্পত্তি দাতব্য সংস্থায় দান করে দেবেন।

সূত্র: নিউইয়র্ক পোস্ট