ঢাকা, শুক্রবার, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ইট পরিমাপে কারচুপি! ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইটভাটাকে জরিমানা

ইটের পরিমাপে কারচুপির প্রতিরোধকল্পে আজ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয় এর মনিটরিং অভিযান পরিচালিত হয় শরীয়তপুর সদর উপজেলার কয়েকটি ইট ভাটায়।

গত বছরের তুলনায় এবছর ইটের সাইজে আশাব্যঞ্জক পরিবর্তন হয়েছে। তথাপি মেসার্স কেবিএম ব্রিক্স কে ইটের পুরুত্ব কম দেয়ার মাধ্যমে ভোক্তাদের ঠকানোর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৮ ধারা মোতাবেক ২০,০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

উপ্রতিষ্ঠান কে আগামী ২২/০১/২০২০ তারিখের মধ্যে সঠিক সাইজের ইট তৈরির সকল ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করা হয়েছে। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)- এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশক্রমে এবং শরীয়তপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির মান্যবর সভাপতি জনাব কাজী আবু তাহের ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর ঢাকা বিভাগীয় উপপরিচালক ( উপসচিব) জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার স্যারের সার্বিক তত্ত্বাবধানে এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব প্রদান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয় এর সহকারী পরিচালক জনাব সুজন কাজী। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


error: Content is protected !!