ঢাকা, শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পাংশায় সরব আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইউপি চেয়ারম্যান প্রার্থীরা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরব হচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা। তারা সামাজিক নানা অনুষ্ঠানে এবং আত্মীয়-স্বজন ও শুভাকাংখীদের কাছে নির্বাচনে প্রার্থী হওয়ার অভিমত ব্যক্ত করে মাঠ গোছানোর কাজে তৎপর হয়েছেন।

এক্ষেত্রে ক্ষমতাসীন ইউপি চেয়ারম্যানরাও বসে নেই। তারাও নিজেদেরমত করে মাঠ গোছানোর কাজে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি মনোনয়নের আশায় দলীয় হাইকমান্ডের সুদৃষ্টি কামনায় প্রচেষ্টা চালাচ্ছেন তারা। তবে ক্ষমতাসীন ইউপি চেয়ারম্যানদের চেয়ে নতুনমুখের তৎপরতায় সরব হয়ে উঠছে নির্বাচনী মাঠ। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নেতারা সরব হয়ে উঠলেও এখন পর্যন্ত নির্বাচনী মাঠে নিরব রয়েছেন বিএনপির নেতারা। বিভিন্ন ইউনিয়নে ক্ষমতাসীন ইউপি চেয়ারম্যানরা ছাড়াও সরব হওয়া নেতাদের নিয়ে প্রাপ্ত তথ্য উল্লেখ করা হলো।

কশবামাজাইল ইউপি ঃ কশবামাজাইল ইউনিয়নে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী নেতাদের মধ্যে রয়েছেন কশবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান (পিল্টু জোয়ার্দ্দার) ও বিশিষ্ট ব্যবসায়ী রাকিবুল ইসলাম বিশ্বাস। এদের পাশাপাশি কশবামাজাইল ইউপির বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান খানও দলীয় মনোনয়ন চাইবেন। তবে কশবামাজাইল ইউপির রাজনৈতিক অঙ্গনে ফ্যাক্টর হচ্ছেন আওয়ামী লীগ নেতা জর্জ আলী বিশ্বাস এবং কশবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান বিশ্বাস। হাবিবুর রহমান বিশ্বাস গত নির্বাচনে কামরুজ্জামান খানের পক্ষে ছিলেন।

এবারে তিনি বিশিষ্ট ব্যবসায়ী রাকিবুল ইসলামের পক্ষে কাজ করছেন। অপর দিকে আওয়ামী লীগ নেতা জর্জ আলী বিশ্বাস গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করে সামান্য ভোটে পরাজিত হন। বর্তমানে শারীরিকভাবে অসুস্থ তিনি। তারও চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করার ইচ্ছা রয়েছে বলে জানা গেছে।

পাট্টা ইউপি ঃ পাট্টা ইউনিয়নে এবারে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম হচ্ছেন ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আলী মন্ডল। তিনি ছাড়াও গত নির্বাচনের পরাজিত চেয়ারম্যান প্রার্থী বরকত ও নাদের হোসেন বিশ্বাস দলীয় মনোনয়ন চাইবেন। পাট্টা ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কলিমহর জহুরুন্নেছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মজিবর রহমানও দলীয় মনোনয়ন চাইবেন বলে জানান। পাট্টা ইউপির বর্তমান চেয়ারম্যান ও পাট্টা ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব (মোনা বিশ্বাস) এর এলাকায় শক্ত অবস্থান রয়েছে। তিনি দলীয় মনোনয়ন চাইবেন। তার অনুসারীদের নিয়ে মাঠ গোছানোর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। তবে তার বিরোধীরাও এবারে একাট্টা হয়ে মাঠে থাকবে বলে গুঞ্জন উঠেছে।

মৌরাট ইউপি ঃ মৌরাট ইউপির দলীয় মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে সরব রয়েছেন ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, হিসাব রক্ষণ দপ্তরের অবসরপ্রাপ্ত অডিট কর্মকর্তা আলহাজ্ব হাবিবুর রহমান মিয়া। অপর সহসভাপতি ইটভাটা ব্যবসায়ী রইচ উদ্দিন মিয়াও দলীয় মনোনয়ন চাইবেন বলে জানান। তবে মৌরাট ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান মিয়া মাঠ গোছানোর কাজে সক্রিয় রয়েছেন। সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের মধ্য দিয়ে তিনি আগাম নির্বাচনী তৎপরতা চালাচ্ছেন।

সরিষা ইউপি ঃ সরিষা ইউপিতে আগাম নির্বাচনী গণসংযোগ চালাচ্ছেন সরিষা ইউপির সাবেক চেয়ারম্যান ও সরিষা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোবাহান। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি আজমল আল বাহার দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

হাবাসপুর ইউপি ঃ হাবাসপুর ইউপিতে সাবেক চেয়ারম্যান মো. আল মামুন খান আগাম নির্বাচনী তৎপরতা চালাচ্ছেন। তার অনুসারীদের নিয়ে মাঠ গোছানোর কাজে ব্যস্ত সময় পার করছেন তিনি। হাবাসপুর ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম জিন্নাহ আলী খানের ছেলে মিজানুর রহমান খান চোরম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চাইবেন। হাবাসপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও হাবাসপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম খানও দলীয় মনোনয়ন চাইবেন এবং তিনি মাঠ গোছানোর কাজে তৎপর রয়েছেন।

এছাড়া পাংশার যশাই, বাবুপাড়া, কলিমহর, মাছপাড়া ও বাহাদুরপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যানরা ছাড়াও একাধিক মনোনয়ন প্রত্যাশী নেতা মাঠে সরব রয়েছেন।


error: Content is protected !!