আজ রবিবার| ৭ই জুন, ২০২০ ইং| ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৭ই জুন, ২০২০ ইং

খাগড়াছড়ির আইসোলেশন ফেরত এক যুবকের করোনা পজেটিভ

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০ | ৯:৫২ অপরাহ্ণ | 59 বার

খাগড়াছড়ির  আইসোলেশন ফেরত  এক যুবকের করোনা পজেটিভ

খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র পাওয়া পানছড়ির লতিবান ইউনিয়নের ১নং ওয়ার্ডের হরি সাধন পাড়ার উপজাতীয় এক যুবকের করোনা পজেটিভ রিপোর্টে এলাকায় আতংক বিরাজ করছে।

অনুসন্ধানে জানা যায় ,গত ০৭ মে ২০২০ উক্ত যুবক জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি হলে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ০৯ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয় এবং ১৪ মে ২০২০ বিকাল ৪ টায় তার রিপোর্ট করোনা পজেটিভ আসে। ইতিমধ্যে উক্তরোগী ১৪ মে দুপুরে ছাড়পত্র নিয়ে তার নিজবাড়ি পানছড়ি চলে আসে।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন নুপুর কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, তার মাঝে করোনার কোন লক্ষণ ছিলনা এবং তাকে সম্পুর্ণ সুস্থ অবস্থায় আজ (১৪ মে) দুপুর ১২টার দিকে ছাড়পত্র প্রদান করা হয়। বিকাল ৪টায় তার রিপোর্ট আসে পজেটিভ। তাকে খুঁজে বের করে পুনরায় আইসোলেশনে নেয়ার চেষ্টা চলছে।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা জানান, আক্রান্ত ব্যক্তির বোন গত ১৮ মার্চ ২০২০ চট্টগ্রাম থেকে পানছড়ি ্এসেছিলো এবং সে প্রতিষ্ঠানিক কোয়ারাইন্টানে ১৪ দিন থেকে বাড়ি আসে। আক্রান্ত যুবক কৃষি কাজ করতো তাকে পুনরায় আইসোলেশনে আনতে আমার মেডিকলে টিম কাজ করছে।

এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে বলেন, রিপোর্ট আসার আগেই কিভাবে আইসোলেশন থেকে একজন রোগী ছেড়ে দেওয়া হয় তা বোধগম্য নয়। এছাড়াও গন পরিবহন বন্ধ থাকার পরও প্রতিদিন ঢাকা,চট্টগ্রাম সাতকানিয়া,সরফভাটা থেকে লোকজন এলাকায় ঢুকছে। যা প্রসাশন ও স্থানীয় নেতৃবৃন্ধকে বলেও কোন লাভ হচ্ছে না।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!