ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে যুবলীগ নেতাকে হত্যা মামলায় পাঁচ আসামি

সোনাগাজী , ফেনী  প্রতিনিধি :
জেলার সোনাগাজী উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোকসুদ আলম বিপ্লবকে হত্যার ঘটনায় বৃহষ্পতিবার ফেনী আদালতে হত্যা মামলা করেছেন বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার। মামলা আমলে নিয়ে সোনাগাজী থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান।

 

এজাহার সুত্রে জানা গেছে, উক্ত মামলায় উপজেলা আ.লীগ সদস্য মোঃ রফিক, সদর ইউনিয়ন আ.লীগ নেতা আলী মর্তুজা, চর ছান্দিয়া ইউনিয়ন যুুবলীগের সহ সভাপতি নাজিম উদ্দিন, সদর ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরিফ ও যুবদল কর্মী মোঃ করিমুল হককে আসামী করা হয়েছে। এছাড়া উক্ত মামলায় আরো ৭জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে ।

 

 

বিপ্লবের স্ত্রী আকলিমা আক্তার জানান, তার স্বামীকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছিল। এবং হত্যাকারীরা আত্মহত্যা বলে অপপ্রচার করেছে। পুলিশ তাদের দ্বারা ম্যানেজ হয়ে আত্মহত্যা প্ররোচনার মামলা রুজু করেছে। আত্মহত্যা প্ররোচনার মামলা হওয়ায় পরদিন সোনাগাজী জিরোপয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন আ’লীগ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী। তাই ন্যায় বিচার পাওয়ার আশায় আদালতে হত্যা মামলা দায়ের করেছেন।

 

বাদী পক্ষের আইনজীবি ইকবাল হোসেন বলেন, যেহেতু ঘটনার পরদিন উল্লেখিত আসামীদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছিলেন বাদীনি, সেহেতু ওই মামলা তদন্তকালে বাদীনির দাবী অনুযায়ী ৩০২ধারা বিবেচনায় নেয়ার জন্য নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

 

উল্লেখ্য, গত ৮মার্চ সকালে বিপ্লবের শয়নকক্ষ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সোনাগাজী থানা পুলিশ। সে সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চুনিমাঝি বাড়ীর নুরুল হকের ছেলে ও ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।


error: Content is protected !!