ঢাকা, রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কঠোর নিরাপত্তা বেষ্ঠনিতে থানচিতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজে কাঁদলো মুসল্লীরা

থানচি, বান্দরবান প্রতিনিধি :
সম্প্রতিক কালে সোনালী ও কৃষি ব্যাংক ২ টিতে দুধর্ষ ডাকাতি রাতের গুলি বর্ষণ গুলাগুলি এলাকার থম থমে বিরাজ ভয়ের আতংকের অদ্ভুদ পরিস্থিতিতে আইন শৃংঙ্খলার বাহিনীদের কঠোর প্রহরায় তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তপ্ত রোদে পুড়ছে ফসলের জুমের পাহাড়সহ নদী নালা। গরমে পশু-পাখি, গাছ পালা, পানির মাছও হা হুতাশ করছে। এ অবস্থায় নিরাপত্তা বাহিনীদের প্রহরায় উপজেলায় সালাতুল ইসতিসকার বা বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন স্থানীয় মুসল্লিরা।

 

 

২৭ এপ্রিল ২০২৪ শনিবার স্থানীয় মুসলিম ও কৃষকদের আয়োজনে বেলা সাড়ে ১০ টার দিকে উপজেলা সদরের মডেল মসজিদ প্রাঙ্গনের এই নামাজ আদায় করা হয়।

 

উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত কয়েক শো ধর্মপ্রাণ মুসলমান এ নামাজে অংশগ্রহণ করেন। তাপদাহ থেকে মুক্তি পেতে ও আল্লাহর রহমতের আশায় বৃষ্টির জন্য এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর রহমত কামনা করে তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টি বর্ষণের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে দোয়া করার সময় আল্লাহর রহমতের আশায় অঝোরে কান্নাকাটি করেছেন  মুসল্লীরা । বিশেষ এই নামাজ ও মোনাজাত পরিচালনা করেন থানচি বাজার জামের মসজিদের খতিব ঈমাম মোল্লানা কারী আনিস উল্লাহ মোবারক।

 

ইমাম সাহেব বলেন , সমাজে যখন অন্যায় অত্যাচার ও পাপাচার বেড়ে যায়, মানুষ মহান আল্লাহর সাথে নফরমানি করে, যাকাত দেওয়া বন্ধ করে দেয়, তখনই অতি বৃষ্টি অনাবৃষ্টির মত অবস্থা তৈরি হয়। আমরা যদি আল্লাহর নিকট তওবা করে ইস্তিসকার নামাজ আদায় করি তাহলে মওলা পাক চাইলে আমাদের রহমতের বৃষ্টি দান করতে পারেন। পরবর্তীতে আমরা বেশি বেশি আমল করবো ইসতেগফার পাঠ করবো এবং ভবিষ্যতে আমরা আর পাপাচারে লিপ্ত হবো না, তাহলেই মওলা পাক আমাদের ক্ষমা করতে পারেন।


error: Content is protected !!