ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু অবকাঠামো নয়, শিক্ষার মান বৃদ্ধির কাজও চলছে : প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রাথমিক শিক্ষার ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান সরকারের আন্তরিক প্রয়াসের কারণে গ্রামীণ জনপদের সবচেয়ে দৃষ্টিনন্দন ভবনটি এখন সরকারি প্রাথমিক বিদ্যালয়। তবে শুধু অবকাঠামো উন্নয়ন নয়, প্রাথমিক শিক্ষার গুণগতমান বৃদ্ধির লক্ষ্যেও কাজ করছে সরকার।

সোমবার (৮ মে) দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমিতে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে অংশীজনের সমন্বয়ে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন বলে মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়।

 

মো. জাকির হোসেন বলেন, শিক্ষা দক্ষ ও বিবেকবান তৈরির হাতিয়ার। আজকের শিশু আগামী দিনে জাতিকে নেতৃত্ব দেবে। আর জাতির ভিত তৈরি হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। এজন্য সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে।

নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহীন মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার।


error: Content is protected !!