ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে নবজাতক উদ্ধার

উদ্ধার করা সদ্যোজাত শিশু কন্যা

এম জামান রাজ, স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী কমন রুমের টয়লেট থেকে নবজাতক উদ্ধার করা হয়েছে।

সোমবার (৬সেপ্টেম্বর ২০২১) সকাল সাড়ে ১১টা দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, টয়লেেটের ভিতর শিশুর কান্নার শব্দ শুনে কলেজের এক মহিলা প্রভাষক ও অফিস সহায়ক এক কর্মচারী শিশুটিকে জীবিতবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এরপর হাসপাতাল সমাজসেবা কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। উদ্ধার করা সদ্যোজাত এখনও জীবিত আছে। উদ্ধার হওয়া শিশুটি কন্যা সন্তান।

জেলা সমাজ সেবার অফিসের প্রবেশন অফিসার কীর্তি বিজয় চাকমা ও সদর হাসপাতালের সমাজ সেবা অফিসার মোঃ নাজমুল হাসান বলেন, খাগড়াছড়ি সরকারি কলেজ বাথরুম থেকে জীবিত এক নবজাতক শিশু পাওয়া গিয়েছে, এমন সংবাদ পাওয়ার পরপরই আমরা জেলা হাসপাতালে আসি। শিশুটি আপাতত সুস্থ আছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা চলমান আছে। শিশুটিকে অনেকেই দত্তক নেওয়ার জন্য বআগ্রহ প্রকাশ করছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ রিপ্পল বাপী চাকমা জানান, প্রথমে জেলা সদরে শিশুটিকে মা ও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে সদর হাসপাতালে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। শিশুটি মোটামুটি সুস্থ এবং নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ বলেন, খাগড়াছড়ি সরকারি কলেজের কয়েকজন শিক্ষক মিলে সকাল ১১টার দিকে শিশুটিকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে শিশুটি সুস্থ আছে এবং চিকিৎসাধীন আছে। বিজ্ঞ আদালতের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থার গ্রহণ করা হবে।


error: Content is protected !!