ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের পাশ্বে দাড়ালেন জেলা পরিষদ ও বিজিবি

থানচি বান্দরবান প্রতিনিধি :
বান্দরবানে থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নের বলিপাড়া বাজারে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী ৫৭দোকানের মালিকদের পাশ্বে দাড়ালেন বান্দরবান জেলা পরিষদ ও বিজিবি। ক্ষতিগ্রস্ত ৫৭ দোকানের মালিকদের প্রতি জনকে নগদ বিজিবি পক্ষে ৫ হাজার ও পার্বত্য মন্ত্রনালযের পক্ষে ৫ হাজার মোট ১০ হাজার টাকা, দুইবান করে রঙিন ঢেউটিন, চাল, ডাল, তৈল লবন ইত্যাদি এক বস্তা ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেয়া হয় ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের পরিস্থিতির মোকাবেলা ( জিআর) খাত, জেলা রেড ক্রিসেন্ট ইউনিট যৌথ অর্থায়নের বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের যৌথ আয়োজনের শুক্রবার ২৪ মার্চ বিজিবি ব্যাটালিয়ানের হেড কোয়াটারের প্রাঙ্গনের ত্রান সামগ্রী বিতরন করা হয়।

 

বান্দরবান জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরী সভাপতিত্বে গাব্রিয়াল ত্রিপুরা সঞ্চালনায় বিতরন অনুষ্ঠানে বর্ডা গার্ড বাংলাদেশ( বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ – উল- আলম পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা: আবুল মনসুর, বান্দরবান জেলা রেড ক্রিসেন্ট ইউনিটে সাধারন সম্পাদক অমল কান্তি দাশ,নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা প্রমূখ।

 

লে: কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি সাংবাদিকদের বলেন, অনাকাঙ্খিত দুর্ঘটনার কবলিত সকলেরই পরিবারের জন্য আয় রোজগারের সব সম্বল হারিয়েছেন, হাড়ানো যন্ত্রনা ও হাড়ানো দ্রব্য আর ফিড়ে দেয়ার সম্ভব নয় কিন্তু আপনাদের এ কস্টের সময় পাশে আছি। বিজিবি সীমান্তের আইন শৃংঙ্খলা রক্ষা পাশাপাশি মানবতা কল্যানে ও কাজ করেন। যার প্রমান অগ্নিকান্ডে দুর্যোগের দিনের এক সাথে মোকাবেলা করছি। একই ভাবে আপনাদের সহযোগিতা করতে যাচ্ছি মাত্র, পরবর্তীতে আরো সহযোগিতা করা হবে। প্রশাসন, আইন শৃংঙ্খলার রক্ষাকারী বাহিনীর ও সরকারের উপর আস্তা রাখুন ক্রমন্বয়ের উঠে দাঁড়াতে পারবে।


error: Content is protected !!