ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির রাজনীতিকে আমরা কবরে পাঠাব : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সাম্প্রদায়িক, দুর্বৃত্ত পরায়ণ রাজনীতিকে আমরা কবরস্থানে পাঠাব। তারা আমাদের নেত্রীকে কবরস্থানে পাঠাতে চায়, আমরা তাদের রাজনীতিকে কবরস্থানে পাঠাতে চাই। দুর্বৃত্তদের, দুর্নীতিবাজদের বাংলাদেশের রাজনীতি করার কোনো অধিকার নেই।

রোববার (২১ মে) রাজধানীর আগারগাঁও বিএনপি বাজারের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি, এখন থেকে প্রস্তুতি নিতে হবে। আজকে নেত্রী সম্পর্কে যে কটূক্তি করেছে এর প্রতিবাদ করতে হবে সারা বাংলায়। সারা বাংলায় বিক্ষোভ করতে হবে। এভাবে আজ ছেড়ে দেব না। এই নগরীতে তাদের বিক্ষোভের পাশে শান্তি সমাবেশ করেছি। একটা টু শব্দ হয়নি। কোনো হানাহানি মারামারি আওয়ামী লীগের কর্মীরা করতে যায়নি। ফখরুলের লজ্জা থাকলে এই কথা স্বীকার করতেন।

তিনি আরও বলেন, সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না। সব দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হয়, আমার দেশে কেন নয়? শেখ হাসিনা কেন পদত্যাগ করবে? ৭৫-পরবর্তী যত সরকার এসেছে, আমি বুকে হাত দিয়ে বলি শেখ হাসিনার মতো কে বেশি কাজ করেছে। এদেশের মানুষের জন্য কেউ উন্নয়ন করেছে?

 

 

সেতুমন্ত্রী বলেন, আজকে তারা এক দফার নামে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে। মির্জা ফখরুল আপনার জেলার আহ্বায়ক এক দফার নামে প্রকাশ্যে বলেছে, শেখ হাসিনাকে কবরস্থানে নাকি পাঠাতে হবে। তারা নাকি এই এক দফা পালন করবে। তাই আজ মহানগরকে বলতে চাই, আমাদের সারা বাংলাদেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড সব ক্ষেত্রের নেতাকর্মীদের বলতে চাই, আর শান্তি নয়, এবার প্রতিরোধ। অনেক শান্তির সমাবেশ আমরা করেছি। আর ষড়যন্ত্রকারীরা আজ প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যা করার জন্য লন্ডনের ফরমাসে, এরা দলে দলে লন্ডন যাচ্ছে। অস্ত্র সাজাচ্ছে, শেখ হাসিনাকে হত্যা করাই তাদের একমাত্র লক্ষ্য।

তিনি আরও বলেন, ষড়যন্ত্রকারীদের হাত থেকে আজ শেখ হাসিনাকে রক্ষা করতে হবে, বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে আজ যে ষড়যন্ত্র এ ষড়যন্ত্রকে মুক্তিযুদ্ধের স্বপক্ষে শক্তিকেই মোকাবিলা করতে হবে। গণতন্ত্রের বিরুদ্ধে এ ষড়যন্ত্র আমাদের দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে, এই ষড়যন্ত্র শেখ হাসিনার উন্নয়নশীল বাংলাদেশের বিরুদ্ধে, ষড়যন্ত্র পদ্মা সেতুর বিরুদ্ধে, আজকের এই অপশক্তি বাংলাদেশকে আবারও দুর্নীতির পাহাড় বানাতে চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমান আজ বাইরে বসে পরামর্শ দিচ্ছে। তারা সিদ্ধান্ত নিয়েছে শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়। তারা সিদ্ধান্ত নিয়েছে এই সরকারের অধীনে নির্বাচন করবে না। নির্বাচন করবেন না সেটা আমরা জানি। কিন্তু নির্বাচন ঠেকাতে আসলে আমরা বাংলার জনগণকে নিয়ে প্রতিরোধ করব। কোন অপশক্তিকে বাংলাদেশের শান্তিপূর্ণ নির্বাচনকে বাধা দিতে আমরা দেব না৷

তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ ডিজিটাল বাংলাদেশ করেছেন। শেখ হাসিনা অপরাধ বাংলাদেশের দারিদ্র কমেছে।  হতদরিদ্রের সংখ্যা নেই বললেই চলে। শেখ হাসিনা অপেরা সোশ্যাল সেফটি নেটওয়ার্ক। শেখ হাসিনা অপরাধ তিনি উন্নয়নশীল বাংলাদেশ নির্মাণ করছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য আজ নতুন নতুন প্ল্যান আর কর্মসূচি হাতে নিয়েছেন, সম্ভাবনাকে বাঁচিয়ে রাখতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজশাহীতে আবু সাইদ চাঁদ যে কথা বলেছেন এটা-তো মির্জা ফখরুলেরই মনের কথা। ফখরুল চাপাবাজি অনেক করেছেন। আপনি কি জিজ্ঞেস করেছেন ওই চাঁদকে শেখ হাসিনাকে প্রকাশ্যে হুমকি দেওয়ার পরও?  লজ্জা করে না? আপনাদের কর্মীরা বিপদে আছে? আপনাদের কর্মীদের এরেস্ট করা হচ্ছে? হয়রানি করা হচ্ছে? ১৯ তারিখে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে আজকে ২১ তারিখ এখনো তিনি জেলে যাননি বাইরে আছেন, তিনি রাজশাহীতে আছেন। সরেজমিনে শুনে আসেন। আমার কাছে ভিডিও আছে।

তিনি বলেন, কোনো ব্যক্তিকে বলব না প্রস্তুত হন, সারাদেশে প্রতিরোধের সংগ্রাম চলবে। চক্রান্তকারীদের বিরুদ্ধে, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আজ থেকে প্রতিরোধ চলবে। আজ থেকে ষড়যন্ত্রকারীদের দুর্গ আমরা গুঁড়িয়ে দেব। আমরা সত্যের পক্ষে আছি, আমরা ঈমানের পক্ষে আছি। শেখ হাসিনা একজন সৎ ও পরিশ্রমী নেতা। সারা জীবন মানুষের জন্য কষ্ট করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক কবরে শুয়ে আছে। খালেদা জিয়া বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ হয় না। এখন কোন পাগলকে ফখরুল সাহেব তত্ত্বাবধায়ক সরকার বানাবে। তারা আজকে মৃত তত্ত্বাবধায়ক জীবিত করতে চায়। শেখ হাসিনার পদত্যাগ চায়, শেখ হাসিনার সঙ্গে নির্বাচন করে তারা কোনোদিনও জিততে পারবে না।


error: Content is protected !!