ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিবন্ধন যাচাই-বাছাইয়ে হয়রানি নির্বাচন কমিশনে কাল স্মারকলিপি দেবে এবি পার্টি

রাজনৈতিক দলের নিবন্ধন প্রক্রিয়ার যাচাই-বাছাই কার্যক্রমে নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তাদের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট আচরণ ও হয়রানির অভিযোগ তুলেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

দলের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন (রানা) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হয়রানিমূলক এসব কার্যক্রম বন্ধের দাবিতে বুধবার(২৪ মে) বিকেল ৩টায় সিইসি বরাবর স্মারকলিপি দেবে দলটি।

 

গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৯০ খ(১)(ক)(ই) এবং রাজনৈতিক দল নিবন্ধন বিধিমালা, ২০০৮ এর বিধি ৬ উপবিধি (ঞ)(ই) উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন কর্তৃক আবেদনকারী রাজনৈতিক দলসমূহের জন্য কেন্দ্রীয় দপ্তর, জেলা ও মহানগর, উপজেলা ও মেট্রোপলিটন থানাসমূহে দলের কার্যকর দপ্তর এবং তৎপরতা যাচাই-বাছাই কার্যক্রম গত ২মে থেকে সারাদেশে একযোগে পরিচালিত হচ্ছে।

এ কার্যক্রমে অধিকাংশ মাঠ পর্যায়ের কর্মকর্তা যথাযথ বিধি মেনে চললেও কতিপয় জেলা, উপজেলা ও থানা কর্মকর্তা নির্বাচন কমিশনের গাইড লাইনের বাইরে গিয়ে অপ্রাসঙ্গিক, অপেশাদার, রাজনৈতিক পক্ষপাতদুষ্ট, হয়রানি  ও প্রতিহিংসামূলক আচরণ করছেন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার(২৪ মে) বিকেল ৩টায় এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীর নেতৃত্বে এবি পার্টির নেতারা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে অভিযোগ সম্বলিত স্মারকলিপি প্রদান করবেন।


error: Content is protected !!