ঢাকা, সোমবার, ২রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

ইউআইইউ এবং এআইইউবি’র মধ্যে গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৬ মে) ইউআইইউ ক্যাম্পাসে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি)-এর উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আব্দুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউর উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউআইইউ’র ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক এবং প্রফেসর ইমেরিটাস ড. এম রিজওয়ান খান।
ইউআইইউ’র উপাচার্য এবং এআইইউবি’র পাচার্য নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে ইউআইইউ’র পক্ষ থেকে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ড. রাকিবুল মোস্তফা, স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন প্রফেসর ড. হামিদুল হক এবং এআইইউবি’র পক্ষ থেকে রিসার্চ অফিসের প্রধান প্রফেসর ড. জসিম উদ্দিন, ফ্যাকাল্টি অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেটর সহযোগী ডিন ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. ফারহিন হাসান, ইঞ্জিনিয়ারিং অনুষদের সহযোগী ডিন প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল মান্নান, কম্পিউটার সায়েন্সের সহযোগী ডিন প্রফেসর ড. দীপ নন্দীসহ উভয় প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এই সমঝোতা চুক্তি অনুযায়ী দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা সহযোগিতার মাধ্যম গবেষণা উন্নয়নের কাজ করবে এবং সম্মেলিত গবেষণাগুলো উচ্চমানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করবে। উভয় বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বারদের বিভিন্ন গবেষণায় যৌথভাবে গবেষণা অনুদান প্রদান করবে।

error: Content is protected !!