ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রামগড় সীমান্তে ভারতীয় মদ, ঔষুধ ও গবাদি পশু জব্দ

রামগড়, খাগড়াছড়ি :
জেলার রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি’র পৃথক অভিযানে সীমান্ত পার করে দেশে আনার সময় চোরাকারবারিদের দাওয়া করে বিপুল পরিমাণ ভারতীয় মদ, ঔষুধ ও গবাদিপশু জব্দ করেছে বিজিবি রামগড় জোনের সদস্যরা । এসময় এসব মাদক ও গবাদিপশু জব্দ করা গেলেও চোরাকারবারিরা পালিয়ে যেতে সক্ষয় হয়।

 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) মধ্যরাতে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) আওতাধীন রামগড়ের ফেনীনদীর কুল নামক স্থান হতে মালিকবিহীন ৯৬ বোতল ভারতীয় মদ জব্দ করা হয়।

 

একইদিন সকালে পৃথক আরো দু’টি অভিযানে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ ভূজপুর থানার ফেনীনদীর কূল নামক স্থান হতে মালিকবিহীন বাচুরসহ একটি গাভী গরু এবং রামগড় থানার ফেনী যৌতিরচর নামক স্থান হতে মালিক বিহীন আরো ৪টি ভারতীয় গরু জব্দ করে বিজিবি।

এর আগে গতকাল বুধবার সকালে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ চট্টগ্রাম জেলার ভূজপুর থানার চিতাখোলা নামক স্থান হতে মালিকবিহীন বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ এবং ১২ বোতল ভারতীয় মদ জব্দ করে বিজিবি।

 

বিজিবি জানায়, বর্তমানে জব্দকৃত ঔষুধ সীতাকুণ্ড কাষ্টমর্স অফিসে জমা করা হয়েছে এবং মদ পরবর্তীতে ধ্বংশের জন্য ব্যাটালিয়নে জমা করা হয়েছে। এছাড়া গবাদীপশু পরবতীর্তে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে।

রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আবু বকর ছিদ্দিক সাইমুম জানান, সীমান্ত এলাকায় অবৈধ মাদক-চোরাচালান সহ যাবতীয় অপরাধ কর্মকাণ্ড প্রতিহত করাসহ সীমান্ত সুরক্ষায় বিজিবির এমন অভিযান অব্যাহত থাকবে।


error: Content is protected !!