ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দর্শকের ওপর ক্ষোভ ঝাড়লেন অমিতাভ

শিল্পীদের দোষারোপ করায় দর্শকের ওপর ক্ষোভ ঝাড়লেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। সম্প্রতি নিজের এক ব্লগ পোস্টে তিনি এ কথা বলেন।

এতে তিনি লিখেছেন, বাইরের মানুষের কাছে সমালোচনা করা সহজ। তবে অতিমাত্রায় করা সৃজনশীল মানুষদের প্রতি অন্যায়। খুব অল্প মানুষই সৃজনশীল মানুষদের কষ্ট বুঝে।

 

এ সময় তিনি আরও বলেন, বেশিরভাগ সময় খারাপ পারফম্যান্সের জন্য মানুষ শিল্পীদের উপর দায় চাপাতে পছন্দ করেন। তারা বুঝতে চান না, এরফলে শিল্পীদের নেতিবাচক পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়। তারা অনুমানের উপর ভিত্তি করে কথা বলেন, অপরদিকে আমাদের সবসময় ভয়ের মধ্যে থাকতে হয়। যা সম্পর্কে দর্শকরা  অবগত থাকেন না।

বিগ বি বলেন, কোনও সৃজনশীল ব্যক্তিই এগুলো নিয়ে  আলোচনা করে নিজেদের মূল্যবান সময় নষ্ট করতে চান না। তারা শুধু শুনে যান এবং সব সময় ভয়ের মধ্যে থাকেন।

তিনি লিখেন, অনেক সময় কোনও শিল্পীর শিল্পকর্ম নিয়ে প্রশ্ন করাও এক ধরনের সৃজনশীলতা।  প্রশ্ন করার জন্য যোগ্যতার প্রয়োজন হয়। শিল্পের অনুরাগী না হলে কখনও কোনও শিল্প কর্ম নিয়ে প্রশ্ন করা যায় না।

 

অমিতাভ বচ্চন আক্ষেপ করে বলেন, আমাদের সকল অর্জন অল্প সময়ের মধ্যেই দর্শকদের মন থেকে হারিয়ে যায়।
তিনি সাফল্য নিয়ে আরও বলেন, বন্দুকের নিশানা লাগানো শেখার জন্য প্রথমে বেলুনে নিশানা লাগাতে হয়। এর ফলে কিছু বেলুন নষ্ট হয়। এই বেলুন হলও সফলতার জন্য সামান্য বলিদান মাত্র।

সর্বশেষ উনচাই সিনেমা অমিতাভকে দেখা গেছে। বর্তমানে তিনি পরবর্তী কাজের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এসবের মধ্যে রয়েছে প্রভাস এবং দীপিকা পাড়ুকোনের সঙ্গে নাগ অশ্বিনের ‘প্রজেক্ট কে’, এবং রিভু দাশগুপ্তের পরবর্তী কোর্টরুম ড্রামা ‘সেকশন ৮৪’।


error: Content is protected !!