ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মুজিববর্ষে শিবগঞ্জে ভূমিহীনদের ঘর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ‘‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’’ এই প্রতিপাদ্যে- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মুজিব জন্মশতবর্ষের বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। মুজিববর্ষের মধ্যেই ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবারের মাঝে এসব ঘর হস্তান্তর করা হবে।

 

মঙ্গলবার বিকেলে দুলর্ভপুর ইউনিয়নের গৃহ পরিদর্শন শেষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম এসব তথ্য জানান। তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকীতে শিবগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবার পাচ্ছেন বিশেষ ডিজাইনের ঘর। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রতিটি পরিবার পাবে দুই কক্ষ বিশিষ্ট একটি ঘর, একটি বাথরুম, একটা রান্নাঘর সাথে দুই শতাংশ জমি। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এসব ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।

 

তিনি আরও জানান, মুজিববর্ষে দেশের সব মানুষকে ঘরের বন্দোবস্ত করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে দ্রুতগতিতে এগিয়ে চলেছে গৃহ নির্মাণ কাজ। এর আগে চলমান ঘর নির্মাণের অগ্রগতির কাজ পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ডা. মহিবুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাওসহ সরকারি উর্দ্ধতন কর্মকর্তারা। আশা করছি, মুজিববর্ষের মধ্যেই ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে স্বপ্নের ঠিকানা ঘরের চাবি তুলে দেয়া হবে।


error: Content is protected !!