ঢাকা, রবিবার, ৪ঠা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ৪ঠা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়ক সরকার সার্বিক সমাধান দিতে পারে না : সুলতানা কামাল

তত্ত্বাবধায়ক সরকার সবকিছুর সমাধান দিতে পারে না বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল। রোববার (২১ মে) সন্ধ্যায় সাতক্ষীরায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সুলতানা কামাল বলেন, আমি নিজেও তত্ত্বাবধায়ক সরকারে ছিলাম, তত্ত্বাবধায়ক সরকার যদি নিরপেক্ষভাবে কাজ না করতে পারে তাহলে সেই তত্ত্বাবধায়ক দিয়েও কোনো কাজ হবে না। সবচেয়ে বড় কথা হচ্ছে নির্বাচন কমিশন যদি সত্যিকার অর্থে স্বচ্ছভাবে, সৎভাবে কাজ করতে পারে, তাদের যদি কাজ করতে দেওয়া হয়, যদি রাজনীতিকরা এবং নির্বাচন কমিশনাররা ভাবেন যে আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন করবো তাহলে সেটা সম্ভব।

 

তিনি বলেন, একজন সচেতন নাগরিক হিসেবে চাইবো অবাধ সুষ্ঠু নির্বাচন। নির্বাচন এমন হওয়া উচিৎ যেখানে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারে, সেটা কিন্তু একেবারে দলীয় নমিনেশন থেকে শুরু করে শেষ পর্যন্ত যেতে হবে। নমিনেশনেই যদি গোলমাল থাকে তাহলে কিন্তু আমরা আমাদের পছন্দের মানুষকে অনেক সময় নির্বাচিত করতে  নাও পারতে পারি।

তিনি আরও বলেন, আমাদের না ভোটের একটি আবেদন ছিল, সেটা কিন্তু এখনো গৃহীত হয়নি। কাজেই সেখানে একটা বড় ব্যপার আছে। কিন্তু সেটা যদি নাও হয় তারপরও যেটা বলবো নির্বাচন যদি সত্যিকার অর্থে নির্বাচন হতে হয়, তাহলে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে, মানুষকে সংঘাত থেকে বাঁচাতে হবে।

এর আগে, সাতক্ষীরা এলজিইডি কনফারেন্স রুমে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন আয়োজিত মানবাধিকার পরিস্থিতি ও করণীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম।


error: Content is protected !!