ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

মাশরাফির ব্রেসলেট ও জার্সি নিলামের অর্থ দিয়ে তৈরী হবে ১০শয্যার হাসপাতাল

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার(৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক ও থায়রো কেয়ার সেন্টারে কেক কাটা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তা ছাড়াও এলাকার বিশিষ্ট জনেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাশরাফির পক্ষ থেকে ঘোষনা দেয়া হয় কয়েকদিন আগে নিলামে ওঠা মাশরাফির প্রিয় ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরী হবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তরিকুর ইসলাম অনিক এই ঘোষণা দেন। অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা মাশরাফির বাবা গোলাম মোর্তজা শ্বপন উপস্থিত ছিলেন। তিনি ঘোষনা দেন, ইতিমধ্যে মাশরাফির জার্সি ও নিলামে বিক্রি হয়েছে যার অর্থ এই হাসপাতালে ব্যয় করা হবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা আ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, স্পেকটা হেক্স্রা গ্রুপের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানু, একই গ্রুপের পরিচালক মোঃ আহসানুজ্জামান, আব্দুল মুকিত লাভলু,ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু,শহীদুল্লাহ হল সংসদদের ভিপি হোসাইন আহম্মেদ সোহান,কামরুল আলম প্রমুখ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, মাশরাফি বিন মোর্ত্তজার ব্যবহৃত ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকা,রংপুর সহ করোনায় কাজ করা নানা প্রতিষ্ঠান কে প্রদান করা হয়েছে। বাকি ২৫ লক্ষ টাকা এবং স্থানীয় কয়েকটি দানশীল প্রতিষ্ঠানে কাছ থেকে অনুরুপ অর্থ দিয়ে ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। যেখানে ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মানের কাজ শুরু হবে।

মাশরাফির ঘোষনা মোতাবেক করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন,বঙ্গবন্ধু স্কোয়াড ছাড়াও দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যানে ব্যয় হয়েছে।ব্রেসলেট এর বাকি টাকা এবং জার্সি বিক্রির অর্থ এই হাসপাতাল নির্মানে কাজ হবে।

“নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান” এই শ্লোগান কে সামনে রেখে ২০১৭ সালে মাশরাফির নেতেৃত্বে নড়াইলে গঠিত হয়েছিলো নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।“ রান ফর নড়াইল” এই ম্যারাথনের মাধ্যমেই সংগঠনটি যাত্রা শুরু করে,যার চেয়ারম্যান ক্যাপ্টেন মাশরাফি নিজেই। মূলত স্বাস্থ্য,শিক্ষা,খেলা,সংস্কৃতি,শিষ্টাচার,পরিবেশ সহ মোট ১১ টি বিভাগে কাজ শুরু করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।


error: Content is protected !!