ঢাকা, শুক্রবার, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

জামালপুরে হত্যা মামলায় একজনের মৃত্যুদ- ৫জনের যাবজ্জীবন

জামালপুর প্রতিনিধি : জামালপুরে জমি নিয়ে বিরোধে ভাতিজাকে হত্যার মামলায় চাচাকে মৃত্যুদন্ড ও অপর ৫ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন এ রায় ঘোষণা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে জমি নিয়ে বিরোধের জেরে জামালপুর সদরের কুমারগাতি এলাকার রইচ উদ্দিনের বড় ছেলে মমিনের সাথে তার চাচা আনছার আলী প্রামানিককের ঝগড়া বাধে।

ঝগড়ার এক পর্যায়ে আনছার আলী মমিনের মাথায় কুড়াল দিয়ে আঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দুইদিন পর মমিনের মৃত্যু হয়। এঘটনায় নিহতের বাবা রইচ উদ্দিন বাদি হয়ে আনছার আলী প্রামানিকসহ ৬ জনকে আসামী করে সদর থানায় হত্যা মামলা দায়ের করে।

মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণে অপরাধ প্রমাণ হওয়ায় আসামী আনসার আলীকে মৃত্যৃদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা এবং অপর ৫ আসামী কলম প্রামানিক, শাহীন, সাইদুল, শাইবানু শাবনাজকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন জামালপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন। মামলার সকল আসামী পলাতক রয়েছে।


error: Content is protected !!