ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সারাদেশে নদী ভাঙণে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে বাড়ী-ঘর করে দেয়া হবে: দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

যে কোন বন্যা ও দূর্যোগ মোকাবেলায় শরীয়তপুরের নদীগুলোকে কিভাবে বন্যা ও দূর্যোগ সহনীয় হিবেসে গড়ে তোলায় যায় সেই লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয় সম্মিলিত ভাবে একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরের নড়িয়ার নদীগুলো পরিদর্শণ করলাম। যত দ্রুত সম্ভব পানিসম্পদ মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে আমাদের আন্ত:মন্ত্রণালয় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে দূর্যোগ যাতে কমিয়ে আনা যায় সে লক্ষে কাজ শুরু করব এবং আগামীতে সকল মিটিংয়ে নড়িয়াকে সবচেয়ে বেশী গুরত্ব দেয়া হবে। শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করে এসব কথা বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান। মন্ত্রী এ সময় আরো বলেন, নদী ভাঙণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বাড়ি-ঘর করে দেয়া হবে। যাদের জমি আছে বাড়ি নাই তাদেরকে ঘর এবং যাদের জম নাই তাদেরকে জমি কিনে বাড়ি ঘর তৈরি করে দেয়া হবে।

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, সারা দেশের মানুষে আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ, ঐ বিএনপি আর মির্জা ফখরুলরা যাই বলেন না কেন, মানুষ এখন আর তাদের ডাকে সারা দেয় না। এ পর্যন্ত কত ডাক দিয়েছেন, ঈদের পরে, চাঁদের পরে, অমাবর্ষার পরে, পূর্ণিমার পরে কিন্তু দু:খের বিষয় তাদের ডাকে কেউ আসেন নাই। তাই তাদের উদেশ্যে বলতে চাই আপনারা কতবড় রাজনীতিবীদ আপনাদের নেত্রীকেই জেল থেকে বের করতে পারেন নাই। মাদার অব হিউমিনিটি মানবতার নেত্রী শেখ হাসিনার দয়ায় তিনি মুক্তি পেয়েছেন এবং দ্বিতীয়বার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। সুতারাং বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে ঘিরেই স্বপ্ন দেখেন, আর কাউকে ঘিরে স্বপ্ন দেখেন না। বাংলাদেশে আর যাই হোক ঐ দূর্নীতির মামলায় সাঁজা প্রাপ্ত দূর্নীতিবাজ খালেদা জিয়া আর তারেক জিয়াদেরকে ক্ষমতায় দেখতে চায়না।

এর পরে দুই মন্ত্রী নড়িয়ার ঘড়িসারে সংক্ষিপ্ত সমাবেশে যোগদান শেষে শরীয়তপুরের মূলভূখন্ড থেকে বিচ্ছিন্ন পদ্মার দূর্গম চরাঞ্চলের নদী ভাঙণ এলাকা পরিদর্শন করেন এবং চরআত্রা আজিজিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এক সুধী সমাবেশে যোগ দেন। এসময় প্রধান বক্তা হিসিবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পানি উন্নয়ন বোর্ডে চীফ ইঞ্জিনিয়ার একেএম ওয়াহেদ উদ্দিন চৌধুরী ও চীফ ইঞ্জিনিয়ার কাজী তোফায়ের হোসেন সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।


error: Content is protected !!