ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হোটেল ম্যানেজমেন্ট ও পর্যটনে প্রশিক্ষণ পেলেন নোবিপ্রবির ৪৮ জন শিক্ষার্থী

নোবিপ্রবি প্রতিনিধি: হোটেল ম্যানেজমেন্ট ও পর্যটন নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট(টিএইচএম) বিভাগের ৩য় ব্যাচের ৪৮ জন শিক্ষার্থী। ঢাকার গ্রীন রোডে অবস্থিত বাংলাদেশ হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট থেকে ছয়দিনব্যাপী ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন, ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস, ফ্রন্ট অফিস ম্যানেজমেন্ট, হাউজকিপিং বিষয়ে এ প্রশিক্ষণ পান এসব শিক্ষার্থীরা।

 

গত ২৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ কার্যক্রমের আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারী ) ছিল শেষ দিন। দুপুর ৩ টায় ইন্সটিটিউটের কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন প্রশিক্ষকরা। সপ্তাহ ব্যাপী শিক্ষার্থীদের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রভাষক সঞ্জয় কুমার আচার্য।

 

সার্টিফিকেট প্রদানের পূর্বে শিক্ষার্থীদের জন্য সেমিনারের আয়োজন করা হয়। এতে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের মানব সম্পদ অফিসার সিনথিয়া ইসলাম। এসময় উপস্থিত শিক্ষক ও অতিথিদের প্রতিষ্ঠান থেকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক মো. হাতেম আলী অয়ন, প্রশিক্ষক ও কোঅরডিনেটর আনিস উদ্দিন আহমেদ, ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন(কুকিং) প্রশিক্ষক মো. কামাল হোসাইন, হাউজকিপিং প্রশিক্ষক মো. শরিফুল ইসলাম, প্রশিক্ষক মো. জহিরুল ইসলাম।

 

বিশ্ববিদ্যালয়ের পক্ষে থেকে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নাজমুল হুদা এবং প্রভাষক সঞ্জয় কুমার আচার্য।

 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নাজমুল হুদা বলেন, হোটেল ও পর্যটনে সুন্দর ভবিষ্যৎ গড়তে ব্যবহারিক জ্ঞানের বিকল্প নেই। এই শিল্পে দক্ষ জনশক্তি তৈরি করতে আমাদের প্রশিক্ষণ।


error: Content is protected !!