ঢাকা, মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিবগঞ্জে ঘর পাচ্ছে ৭৩৭টি ভূমিহীন-গৃহহীন পরিবার

‘‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’’ এই প্রতিপাদ্যে- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মুজিব শতবর্ষের বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবার পাচ্ছে বিশেষ ডিজাইনের ঘর। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এসব ঘর নির্মাণ করছে।

রোববার বিকেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ইতোমধ্যে কানসাট, দুলর্ভপুর, পাঁকাসহ বিভিন্ন ইউনিয়নের ঘর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। মুজিব শতবর্ষের মধ্যেই এসব বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ কাজ সম্পন্ন হবে। পরবর্তীতে ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবারের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব-আল-রাব্বির নেতৃত্বে দূর্লভপুর ইউনিয়নের বারো রশিয়ায় অবস্থিত সরকারি খাস জমি দখলমুক্ত করে সেখানে বাসগৃহ নির্মাণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি মুজিব শতবর্ষের বিশেষ ডিজাইনের ঘর নির্মাণের লক্ষ্যে পাঁকাসহ বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে খাসজমির খোঁজে অভিযান অব্যহত রয়েছে।


error: Content is protected !!