ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শেখ হাসিনা সেতুর শুভ উদ্বোধন ও উপজেলাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময়-প্রধানমন্ত্রীর

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরার মহম্মদপুরের মধুমতি নদীর উপরে ৬শ ৭০ মিটার দর্ঘ্যের নির্মিত শেখ হাসিনা সেতুর শুভ উদ্বোধন এবং উপজেলাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে রোববার সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেতুর শুভ উদ্বোধন ও শুভেচ্ছা বিনিময় করেন।


উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সাংসদ ড. শ্রী বীরেন শিকদার, জেলা প্রশাসক ড. আশাফুল আলম, পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী, জেলা প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম, মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ তারক বিশ^াস, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন, উপজেলা যুবলীগের সভাপতি অধ্যক্ষ জিএম শওকত বিপ্লব রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বেবী নাজনীন ও উপজেলার সকল ইউপি’র চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

জানা যায়, ২০১৩ সালের ৭ নভেম্বর উপজেলা সদরের মধুমতি নদীর উপরে শেখ হাসিনা সেতুর নির্মান কাজের ভিত্তিপ্রস্থ উদ্বোধন করেছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। ২০১৪ সালের ১৩ নভেম্বর ম্যাক্স-র‌্যানকেন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজ পেয়েছিলেন এবং ২০১৫ সালের ১০ এপ্রিলে শুরু হয় সেতুর কার্যক্রম। ৬শ ৭০ মিটার দৈর্ঘ্য, ৯ দশমিক ৮০ মিটার প্রস্থ সেতু। যার মধ্যে রয়েছে ১৫০টি পাইল, ১৫টি স্প্যান এবং ৭৫টি পিসি গার্ডার। যার নির্মান ব্যায়ে বরাদ্দ ৫৯ কোটি ৯০ লাখ ৩৫ হাজার টাকা প্রায়।

 

মহম্মদপুরবাসীর সেই স্বপ্নের সেতু উদ্বোধনে এলাকার মানুষ আনন্দিত। উদ্বোধন ও শুভেচ্ছা মিনমিয় শেষে মধুমতি নদীর পাড়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের নামিদামী শিল্পীরা গান পরিবেশন বরেন।


error: Content is protected !!