আজ বুধবার| ১৫ই জুলাই, ২০২০ ইং| ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৫ই জুলাই, ২০২০ ইং

ঝালকাঠির রাজাপুরে করোনায় ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

মঙ্গলবার, ২৩ জুন ২০২০ | ৫:০৭ অপরাহ্ণ | 29 বার

ঝালকাঠির রাজাপুরে করোনায় ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ইমাম বিমান, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় করোনা ক্রান্তিলগ্নে ঔষধ সিন্ডিকেট দৌরাত্ব বন্ধ ও স্থানীয় সোহাগ ক্লিনিক এবং ইসলামিয়া ফার্মেসীতে ঔষধ কম্পানি কতৃক ঔষধ সরবারহের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন সচেতন নাগরিক মহল।

দেশে চলমান করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে কাজ করে যাওয়ার মনোভাবে মানব সেবায় এগিয়ে আসা উপজেলার স্বানামধন্য সেবামূলক প্রতিষ্ঠান সোহাগ ক্লিনিক ও ইসলামিয়া ফার্মেসী স্বল্পমূল্যে সেবা প্রদান, ন্যায্যমূল্যে ঔষধ বিক্রি করায় স্থানীয় ঔষধ ব্যবসায়ী সিন্ডিকেটের রোশানলে পরেন প্রতিষ্ঠান পরিচালক সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ।

স্বল্পমূল্যে ক্লিনিক্যাল সেবা ও ন্যায্যমূল্যে ঔষধ বিক্রি করা রাজাপুরের স্বনামধন্য সেবামূলক ব্যবসা প্রতিষ্ঠান রক্ষায় স্থানীয় সর্বস্তরের নাগরিকরা মাঠে নেমেছেন। অসাধু ব্যবসায়ীদের ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিসহ সাংবাদিক আহসান হাবিব সোহাগ, সাংবাদিক এমরান হোসেন আদনান সহ ৮জনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাধারন জনতা ও সচেতন মহলের ব্যানারে বিক্ষোভ সমাবেশে জনতার ঢল নামে। (২২ জুন) সোমবার সকাল ১০টায় রাজাপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাসহ বিভিন্ন শ্রেনী পেশার নারী-পুরুষ মিলে প্রায় হাজারো জনতা অংশগ্রহন করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ মোঃ শাহজাহান মোল্লা, বীরমুক্তিযোদ্ধা মোঃ মানিক জোম্মাদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল রহমান ডেজলিং তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ নাসির উদ্দিন মৃধা, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জুয়েল সিকদার, বন্দর কমিটির প্রচার সম্পাদক মোঃ হুমায়ুন কবির হিমু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সোহাগ ক্লিনিক ও ইসলামিয়া ফার্মেসি থেকে এ উপজেলার মানুষ সহ পাশ্ববর্তী উপজেলা গুলোর মানুষও উপকৃত হচ্ছে। একটি দুষ্টচক্র সাংবাদিক আহসান হাবিব সোহাগ ও তার ব্যবসা প্রতিষ্ঠান সোহাগ ক্লিনিক ও ইসলামিয়া ফার্মেসির বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। চক্রটি বিভিন্ন সময় সোহাগ ও তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা অপপ্রচার করে বেড়াচ্ছে। সম্প্রতি মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের স্বার্থে ন্যায্যমূল্যে ঔষধ বিক্রি শুরু করলে স্থানীয় অসাধু ফার্মেসি ব্যবসায়ীরা তার বিরুদ্ধে ফুঁসে ওঠে, একই সাথে সোহাগের ব্যবসা প্রতিষ্ঠানে আফজাল ফার্মেসির লোকজন হামলা, কর্মীদের মারধর, লাঞ্ছিত, লুটপাট ও ভাংচুর চালায়।

ঘটনাস্থল থেকে একজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছিল। উক্ত ঘটনায় পাল্টাপাল্টি তিনটি মামলা দায়ের করা হয়। আসামিরা পুলিশের গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন। এই ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে আজ উপজেলাবাসী জেগে উঠেছে। অতিসত্ত্বর সোহাগ ক্লিনিক ও ইসলামিয়া ফার্মেসিতে ঔষধ কোম্পানি গুলো তাদের ঔষধ সরবরাহ না করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এছাড়াও সাংবাদিক মোঃ আহসান হাবিব সোহাগসহ ৮ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের ওপর হামলাকারীদের সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে বিচারের দাবী জানায়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার এর কাছে গনস্বাক্ষরীত একটি স্মারক লিপি প্রদান করেন।

এদিকে রাজাপুরের কথিত ঔষধ সিন্ডিকেটের বিরুদ্ধে স্বোচ্চার হয়ে রাজাপুরের সর্বস্তরের মানুষের সাথে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, নারী, কৃষক, ছাত্র, মেহনতী মানুষেরা মাঠে নেমেছেন। সমাবেশ ও মানববন্ধন থেকে অবিলম্বে মিথ্যা হয়রাণীমূলক মামলা প্রত্যাহার, ঔষধ সিন্ডিকেট বন্ধ করতে প্রশাসনের দৃষ্টি কামনা করা হয়।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!