আজ রবিবার| ৯ই আগস্ট, ২০২০ ইং| ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৯ই আগস্ট, ২০২০ ইং

ইসলামপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রোগের প্রাদুর্ভাব বাড়ছে

মঙ্গলবার, ২১ জুলাই ২০২০ | ১০:০৪ অপরাহ্ণ | 33 বার

ইসলামপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রোগের প্রাদুর্ভাব বাড়ছে

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। জামালপুরে ইসলামপুরে যমুনার পানি ধীর গতিতে নামছে । অন্যদিকে স্থিতিশীল রয়েছে ব্রহ্মপুত্রের পানি।

মঙ্গলবার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৭৮ ও ব্রহ্মপুত্রের পানি জামালপুর পয়েন্টে ২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে জামালপুর ইসলামপুরে সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। পানিবন্দি দিন কাটছে উপজেলার ১২ টি ইউনিয়ন ও পৌর শহরের প্রায় ৩ লাখ মানুষের। দুর্গত এলাকায় এখনও রয়েছে বিশুদ্ধ পানি, খাবার ও গো-খাদ্যের সংকট। ছড়িয়ে পড়তে শুরু করেছে পানিবাহিত রোগ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংসদ বিভিন্ন এলাকায় দুর্গতদের মাঝে রুটি ও খিচুড়ী রান্না করে বিতরণ করা হচ্ছে। সদস্য ফরিদুল হক খান দুলাল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড জামান আব্দুন নাছের বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান রুটি ও খিচুড়ী বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলার ৪৬টি আশ্রয়ন কেন্দ্রে আশ্রিতদের মাঝে এই খাদ্য সামগ্রী প্রতিদিন বিতরন করা হবে।

অন্যদিকে রেললাইনে বন্যার পানি উঠে পরায় এখনো বন্ধ রয়েছে ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ রুটে ট্রেন চলাচল।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, এ পর্যন্ত বন্যার্তদের জন্য ৫ লাখ ২৪ হাজার ৫০০ টাকা, ৮৫ টন জিআর চাল ও ৩ হাজার ৫৭৫ প্যাকেট শুকনো খাবার এবং শিশু ও গো-খাদ্য বাবদ ১ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!