ঢাকা, সোমবার, ২রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির আন্দোলন হাঁকডাকের মধ্যেই সীমাবদ্ধ: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি: বিএনপির আন্দোলন হাঁকডাকের মধ্যেই সীমাবদ্ধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, ওরা অবশ্য বেশ কয়েক বছর আগে থেকেই ঈদের পর আন্দোলন করছে।

তবে কোন ঈদের পর করবে, সেটা অবশ্য জানি না। আমর তো জানি, আন্দোলন মানে জনগণের সম্পৃক্ততা থাকে। জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবিচ্ছিন্ন হয়ে এবং সত্যিকারের ইস্যু ছাড়া কোনো আন্দোলন হয় না। সে কারণে বিএনপির সব আন্দোলনই শুধুমাত্র হাঁকডাকে সীমাবদ্ধ থাকে।

 

মঙ্গলবার (২৭) জুন সকাল ১১টার দিকে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা অতীতে গণতন্ত্রকে হত্যা করেছে, যারা স্বৈরশাসন চালিয়েছে, যারা কারফিউ দিয়ে দেশ চালিয়েছে, যারা গ্রেনেড মেরে মানুষ হত্যা করেছে, তাদের হাতে গণতন্ত্র কখনো নিরাপদ নয়, ছিলও না। কাজেই তারা আজ গণতন্ত্রের জন্য যতাই মায়াকান্না করুক, দেশবাসী জানে, গণতন্ত্র এলে কার হাতে নিরাপদ।

দীপু মনি বলেন, জনগণ জানে, গণতন্ত্র এখন শেখ হাসিনার হাতেই নিরাপদ। জনগণ তার পাশে থেকে আবার তাকে ভোট দিয়ে গণতন্ত্রকে সুরক্ষিত রাখবে। আজ আমাদের যে উন্নয়ন-অগ্রগতি, আমরা আরো ভালো থাকতে চাই। বঙ্গবন্ধুকন্যা এবং আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই তা সম্ভব। এটি জনগণ জানেন। কাজেই বিএনপি অর্থাৎ যারা গণতন্ত্র এবং মানুষ হত্যাকারী, তাদের হাঁকডাক এ পর্যায়ে থাকবে।

এসময় চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস-চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করেন।


error: Content is protected !!