ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

জাহ্নবীকে অনুপ্রাণিত করে যে দুই নারী

মা শ্রীদেবী নানাভাবে জাহ্নবী কাপুরকে অনুপ্রাণিত করে এসেছেন। মা-ই তাঁর জীবনে সবকিছু। আজও জীবনের নানা ক্ষেত্রে মায়ের কথা মেনেই চলার চেষ্টা করেন বলিউডের এই উঠতি তারকা। তবে বলিউডে দুই অভিনেত্রী আছেন, যাঁরা জাহ্নবীকে দারুণভাবে অনুপ্রেরণা জোগান।

 

সময়ে-অসময়ে, কারণে-অকারণে মাকে নানাভাবে স্মরণ করেন জাহ্নবী। মা শ্রীদেবী তাঁর জীবনের সবচেয়ে শক্তিশালী নারী। অভিনেত্রী হওয়ার প্রেরণা তিনি মায়ের কাছ থেকেই পেয়েছেন। বিভিন্ন সময়ে সাক্ষাৎকারে জাহ্নবী এ কথাগুলো বলেছিলেন। তবে বলিউডের দুই অভিনেত্রী আছেন, যাঁদের দিকে তাকিয়েও শক্তি পান তিনি।

একবার তাঁকে প্রশ্ন করা হয়, কার দ্বারা তিনি অনুপ্রাণিত হন? জবাবে তিনি বলেছিলেন, ‘আমার আশপাশে শক্তিশালী অনেক নারীই আছে। এই যেমন আলিয়া ভাট, সারা আলী খানরা। এমনকি আমার বোন খুশিও আমাকে নানাভাবে প্রেরণা জোগায়। তারা সবাই নিজের ওপর আস্থা রাখে আর তারা প্রত্যেকেই নিজের ওপর নির্ভরশীল।’

 

জাহ্নবী জানিয়েছেন, মা তাঁকে সব সময়ই আত্মনির্ভরশীল হওয়ার শিক্ষা দিয়েছেন। সব সময়ই তিনি বলতেন, নিজের প্রতি আস্থাশীল হতে। সেই সাক্ষাৎকারে জাহ্নবী মা শ্রীদেবী প্রসঙ্গে বলেছিলেন, ‘মা আমাকে সব সময় শিখিয়েছেন যে কখনো কারও ওপর নির্ভরশীল হবে না। নিজে কিছু করো, নিজের আলাদা পরিচয় গড়ে তোলো।’

ধড়ক দিয়ে জাহ্নবী বলিউডে ক্যারিয়ার শুরু করেছিলেন। ছবিটি মুক্তির আগেই তাঁর মা শ্রীদেবী মারা যান। জাহ্নবীর আক্ষেপ, মা তাঁর অভিষেক ছবিটি দেখে যেতে পারলেন না। ধড়ক ছবিটিও তেমন সাড়া ফেলতে পারেনি।

 

 

তবে গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছিল। জাহ্নবীকে শেষবার পর্দায় দেখা গেছে রুহি ছবিতে। এই ভৌতিক-কমেডি ছবিতে তাঁর বিপরীতে ছিলেন রাজকুমার রাও। ব্ল্যাক কমেডি ক্রাইম ছবি গুডলাক জেরিতে দেখা যাবে জাহ্নবীকে। এ ছাড়া দোস্তানা টু ছবিতেও আছেন তিনি।


error: Content is protected !!