ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফোন দিলেই করোনাআক্রান্তদের বাড়ীতে পৌছে যাচ্ছে সেনবাগ প্রেসক্লাব অক্সিজেন

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সেনবাগে করোনাআক্রান্ত ও অসুস্থরোগীদের বাড়ী বাড়ী গিয়ে অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছেন সেনবাগ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আউয়ালের নেতৃত্বে অক্সিজেন ব্যাংক টিম।

 

হট লাইনে (০১৭১২৬১৯৯৮৩)ফোন দিলেই মিলছে মানবিক সেবা।বিনামূল্যে এ সেবা পেয়ে আক্রান্ত নারী পুরুষ ও ব্যবহারকারীরা অবলীলায় গ্রহন করে উপকৃত হচ্ছেন। নব্বই দশকে গঠিত সেনবাগ প্রেসক্লাবের সাংবাদিকদের নেতৃত্বে প্রতিটি দূর্যোগে মানবীয় কার্যক্রমকে অভিনন্দন জানিয়ে অনেকে সামিল হয়েছেন।

 

করোনা পরিস্থিতির অবনতিতে সেনবাগ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আউয়ালের নেতৃত্বে গঠিত হয় অক্সিজেন ব্যাংক। অসহায়, দু:স্হ, শ্বাসটান সহ আক্রান্তদের পাশে দাঁড়াতেই এগিয়ে এসেছেন ব্যবসায়ী মাসুদুল আলম ভূঞা,মরহুম আবদুল হাকিম ফাউন্ডেশন, চট্রগ্রামস্হ সেনবাগ সমিতি,শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান পিএইচপি, মোস্তফা হাকিম গ্রুপ ও স্হানীয় জনকল্যান সংস্হা। প্রাথমিক ভাবে ৫ লিটার দিয়ে শুরু করা অক্সিজেন সেবায় বর্তমানে যুক্ত হয়েছে ১০০ লিটারের সিলিন্ডার।গ্রাম থেকে গ্রামান্তরে সেবাটি পৌছে দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি।

 

সেনবাগ প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম জানান,বিনামূল্যের সেবাটি চালু থাকবে সবসময়।
চট্রগ্রামস্হ সেনবাগ সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল লিটন ও যুগ্নসম্পাদক ফখরুল ইসলাম মিলন জানান,প্রেসক্লাবের মানবিক সেবা কার্যক্রম কে এগিয়ে নিতে যাবতী সাপোর্ট থাকবে।

 

সেনবাগ সরকারী হাসপাতালের ডা: গোলাম আজম ও এমওডিসি ডা: নির্ণয় পাল জানান, প্রেসক্লাবের মহতি উদ্যোগটির সেবা কার্যক্রম সর্বমহলে প্রশংসিত হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম মজুমদার জানান,বিনামূল্যে অক্সিজেনটিম রোগীদের বাড়ী বাড়ী গিয়ে সেবা পৌছে দিচ্ছেন।আগামীদিন গুলোতেও প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রমে কৃতিত্বের স্বাক্ষর রাখবে।

 

উল্লেখ্য,সেনবাগ উপজেলায় করোনাআক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে।গত ২৪ ঘন্টায় ২৪ জন সহ ৭২৮ জনের শনাক্ত হয়েছে। ইতিমধ্যে ২০ জন মৃত্যুবরণ করেছে।


error: Content is protected !!