ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পানছড়িতে ১৪ বছরেও হয়নি ব্রীজের সাথে সড়কের যোগাযোগ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : জেলার পানছড়িতে তালুকদার পাড়া ও পোড়াবাড়ি সড়কের ছড়ার উপর ২০০৭ সালে ব্রীজ নির্মান কাজ শেষ হলেও হয়নি পাশে মাটি ভরাট।

অনুসন্ধানে জানা যায়, খাগড়াছড়ি- পানছড়ি যাতায়াতের পুরাতন রাস্তায় ( চৌধুরী পাড়া হয়ে তালুকদার পাড়ার ভিতর দিয়ে পানছড়ি বাজার) গোলাপ প্রতিমা ছড়ার উপর ২০০৬-২০০৭ অর্থবছরে এলজিইডি কর্তৃক কোটি টাকা ব্যায়ে ব্রীজ নির্মান করা হয়। কিন্তু নির্মানের এক যুগ পার হলেও এখনোও ব্রীজের সাথে মাটি ভরাট না করায় সুবিধা বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। এমন অভিযোগই ভুক্ত ভোগীদের।

তালুকদার পাড়ার জয় প্রসাদ দেব, পোড়াবাড়ির আলী হোসন,সেলিম,আলাউদ্দিনের সাথে আলাপ কালে জানান, বহুবার উপজেলা প্রশাসন, স্থানীয় প্রতিনিধিদের রাস্তাটির মাটি ভরাটের বিষয়ে বলা হয়েছে। কাজ করিয়ে দেবেন এমন আশ্বাস দিলেও পরবর্তীতে আর হয় না। এমনি ভাবেই যুগ চলে যাবে। ব্রীজের সাথে মাটি ভরাট না করে দিলে ব্রীজটি করে সরকারের ও এলাকার কি লাভ হলো ? এ রাস্তাটির মাটি ভরাট করে সংযোগ করে দিলে মানুষের যাতায়াতের সুবিধা সহ ভোগান্তি কমতো। অথচ মাটি ভরাট না করে সংযোগ সুবিধা না দিয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করছে।

উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব জানান, ব্রীজের সাথে রাস্তাটি নির্মান হলে এলাকার উন্নয়ন সহ যাতায়াত সুবিধা হবে। আমি নিজে কয়েকবার ইন্জিনিয়ারকে রাস্তাটির বিষয়ে বলেছি। কোন লাভ হয় নি। আপনারা একটু দেখেন।

এ বিষয়ে উপজেলা প্রকোশলী অরুন কুমার দাশের কাছে জানতে চাইলে তিনি বলেন, ব্রীজটি অনেকদিন নির্মান হয়েছে,শুধু মাটি ভরাট করে দিলেই চলবে। তবে অনেকবার রাস্তাটির প্রকল্প পাঠিয়েছি এবারও তালিকায় আছে।


error: Content is protected !!