ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে খেলতে গিয়ে মুসলিম হলেন জার্মান ফুটবলার

ফুটবল বিশ্বে এখন চলছে সৌদিমুখী জোয়ার। ইউরোপের বিভিন্ন ক্লাব থেকে শীর্ষ কিংবা মাঝারি পর্যায়ের খেলোয়াড়দের চড়া দামে নিজেদের ক্লাবে ভেড়াচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। ইউরোপিয়ান ফুটবল ছেড়ে দেশটির সৌদি প্রো লিগে যেতে আগ্রহী অনেকেই। তেমনই একজন জার্মান রাইটব্যাক রবার্ট বাউয়ার। জার্মানির হয়ে অলিম্পিক পদক জেতা এই ফুটবলার এবারই যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল তাই-এ।

স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে সৌদিতে চলে যান বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে থেকে নিজের মধ্যে পরিবর্তন টের পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামে। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলামের দীক্ষা নিলেন।

বিষয়টি নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে জানিয়েছেন বাউয়ার। নামাযরত একটি ছবি দিয়ে তাতে তিনি লিখেছেন, ‘আজ যারা আমাকে বার্তা পাঠিয়েছেন তাদের উদ্দেশে। আমি আমার স্ত্রী এবং পরিবারের মাধ্যমে ইসলামে দীক্ষিত হয়েছি। অনেকদিন হয়ে গেল আর আমি সবাইকে ধন্যবাদ জানাই আমাকে আর আমার পরিবারকে এই যাত্রায় সাহায্য করার জন্য।’

সৌদি আরবে যাওয়ার আগে বলার মত ক্যারিয়ার পার করেছেন রবার্ট বাউয়ার। জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে ফুটবলের যাত্রা শুরু হয় তার। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং লেভারকুসেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান দলে জায়গা পেয়েছিলেন। নেইমারের ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি।


error: Content is protected !!