ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গুইমারাতে স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা র‌্যালি অনুষ্ঠিত

গুইমারা , খাগড়াছড়ি প্রতিনিধি  :
গুইমারা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

 

১৮ সেপ্টেম্বর সোমবার সকালে উপজেলা হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেনের সঞ্চালনায়, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কংজুরি মার্মা,২নং হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংশে চৌধুরী, গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা ওন্কার বিশ্বাস , উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব কুমার শীল প্রমুখ।

 

 

এতে উপস্থিত ছিলেন, গুইমারা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুর, গুইমারা উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শাহ আলম, উপজেলা সমাজ সেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার হাবিবুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মেমং মার্মা বলেন, স্থানীয় সরকার বিভাগ হলো সকল উন্নয়ন কর্মকান্ডের মূল চালিকা শক্তি। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে যে সকল মেগা উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে তা অতীতের কোন সরকার করতে পারে নাই। শেখ হাসিনা সরকার যদি ক্ষমতায় না থাকতো, অর্থনৈতিকভাবে হিমসিম খেতে হতো। আগামী জাতীয় নির্বাচনে সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে সকলকর কাজ করে যেতে হবে।

 

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী বলেন, স্থানীয় সরকার দিবস পালন করার মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে সম্পৃক্ত হওয়ার মাধ্যমে সকলের মধ্যে একদিকে যেমন উৎসাহ তৈরি হবে অন্যদিকে কর্মস্পৃহা এবং দায়িত্ববোধ আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, বক্তব্য না দিয়ে জনগণের সাথে সম্পৃক্ত হতে হবে। জনগণের কথা শুনতে হবে। জনগণের সেবা করতে হবে। তিনি উপজেলার বিভিন্ন সমস্যা সমাধানে স্থানীয় সরকারকে এগিয়ে আসার আহবান জানান। উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার কাধে কাধ মিলিয়ে কাজ করার ও আহবান জানান। পরে বর্ণাট্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি হয়।

 


error: Content is protected !!