ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কানাডার পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী মাগুরার কৃতি সন্তান খালিস আহমেদ

মুরাদ হোসেন (মাগুরা) থেকে : কানাডার পার্লামেন্টের মধ্যবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন মাগুরার মহম্মদপুর উপজেলার কৃতি সন্তান নেওয়াজ খালিস আহমেদ তমাল। তমাল উপজেলা সদরে সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশনের আবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আফছার উদ্দীনের ৬ ছেলে ও ২ মেয়ের মধ্যে সেজো ছেলে। বড় মেয়ে এ্যাড. নেওয়াজ হলিমা আরলি বাংলাদেশের সাবেক সংরক্ষিত মহিলা এমপি।

 

বাংরাদেশের জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি পরে নরওয়েতে পড়াশোনা শেষে করে কানাডায় মাইনিং কোম্পানিতে কাজ করার পাশাপাশি রাজনিতিতে যুক্ত হওয়া মহম্মদপুরের কৃতি সন্তান, দুই সন্তানের জনক খালিস আহমেদ কানাডার তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল নিউ ডেমোক্রেটিক পার্টি থেকে এবছরে তৃতীয়বারের মতো নির্বাচন করছেন অ্যালবার্টা প্রভিন্সের নোস হিল আসনে। তার প্রতিদ্বন্দী প্রার্থী কনজারভেটিভ পাটির মিশেল র‌্যাম্পেল।

 

সুত্র জানায়, কানাডার পার্লামেন্টের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ সেপ্টেম্বর। আর এই নির্বাচনেই নির্বাচিত করবেন কনাডিয়ানরা তাদের নতুন প্রধানমন্ত্রী। তাই এখন কানাডাজুড়ে চলছে নির্বাচনের প্রচার-প্রচারণা। ৩৩৮টি আসনে প্রতিবছরের ন্যায় এ বছরেও নির্বাচন করবেন তিনটি রাজনৈতিক দল। দলগুলো হলো- বর্তমান ক্ষমতাসীন লিবারেল পার্টি, কনজারভেটিভ পার্টি ও নেউ ডেমোক্রেটিক পার্টি।

 

খালিস আহমেদ জানান, এই নির্বাচনে নির্বাচিত হলে জলবায়ৃর বিরুপ প্রক্রিয়ার কারণে বাংলাদেশের যারা উদ্ভাস্তু হবে তাদেরকে কানাডাতে স্থায়ী বসবাসের জন্য চেষ্টা করবো।


error: Content is protected !!