ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সিনোফার্মের টিকা দিয়ে সৌদি ঢুকতে দিচ্ছে না হজ্ব ও ওমরাহ গমন ইচ্ছুকদের

সৌদি আরব প্রতিনিধি : সিনোফার্মের করোনা ভাইরাসের প্রতিশোধক টিকা গ্রহন কারিরা হজ ও ওমরায় সৌদি আরব প্রবেশ করতে পারবে না। এমন সিদ্ধান্তের কারণে কয়েক লক্ষ বাংলাদেশীদের হজ ও ওমরাহ অনিশ্চিত হয়ে পড়েছে।

 

সিনোফার্মের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) কতৃক অনুমোদিত হলেও সৌদি স্বাস্থ্য সুরক্ষা মন্ত্রণালয় এই টিকা গ্রহন কারি দের সৌদি আরব প্রবেশে করতে দিচ্ছে না। এমত অবস্থায় এই টিকা গ্রহন কারি বাংলাদেশীদের সৌদি আরব প্রবেশে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার ব্যাপারে সৌদি সরকারের সাথে কথা বলবে বাংলাদেশের ধর্ম মন্ত্রণালয়।

 

২০শে সেপ্টেম্বর সোমবার সকালে জেদ্দাস্থ বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের সাথে আলাপ কালে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল এই কথা বলেন।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, হজের যে কোন দুর্নীতি প্রতিরোধে সরকার বদ্ধপরিকর। তিনি জানান করোনা পরিস্থিতি উন্নতি হলে বহিরাগতদের সাথে বাংলাদেশীরা আগামী হজে অংশ নিতে পারবেন।

 

সৌদি আরব সফর কালে তিনি হজ সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃপক্ষের সাথে বাংলাদেশী হাজীদের সার্থ সংশ্লিষ্ট বিষয়ে কথা বলেন। এই ছাড়াও তিনি সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ হজ মিশন জেদ্দা, মক্কা ও মদিনা পরিদর্শন করেন।

 

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মোহাম্মদ নুরুল ইসলাম, হজ কাউন্সিলর জহিরুল ইসলাম, হজ কনসাল মোহাম্মদ আসলাম, রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদিআরব এর সভাপতি এম ওয়াই আলাউদ্দিন, রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদিআরব এর প্রধান উপদেষ্টা রুমি সাঈদ সহ সংগঠনের নেতৃবৃন্দ।


error: Content is protected !!