ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৮, উদ্ধার অভিযান অব্যহত

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় বুধবার চারজনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ৩৯ জন যাত্রীকে। নিখোঁজ রয়েছেন ৮ জন।

 

নৌকায় থাকা বেগুন ব্যবসায়ী আব্দুল করিম বলেন, বুধবার দুপুর সোয়া ২টার দিকে পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে ৩০-৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বিশরশিয়ার উদ্দেশ্যে যাচ্ছিল। লক্ষ্মীপুর চরের সামনে পৌঁছালে তীব্র ¯্রােত ও ঝড়ের কবলে পড়ে আমরা বাঁচাও বাঁচাও বলতে থাকি। এর একটু পরেই আরও একটি ঢেউ এসেই নৌকা উল্টে যায়। চোখ খুলেই দেখি চারদিকে মানুষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কাকে ধরবো কাকে বাঁচাব বুঝে উঠতে পারছিলাম না।

 

এমন সময় দেখি দেড় বছরের বাচ্চা পটলের বস্তার উপর অঝোরে কাঁদছে। আমি আর নিজেকে থামিয়ে রাখতে পারলাম না। দ্রুত গিয়ে বাচ্চাটিকে আমার মাথাই নিয়ে নৌকায় পোঁছে দিলাম। এবার পিছনে ঘুরেই দেখি ওই বাচ্চার মা চিপসের প্যাকেট ধরে ভয়ে কাতর হয়ে দাঁড়িয়ে আছে। আর বার বার বলছে- আমি মরে গেলেও যেন বাচ্চাটা বেঁচে যায় আল্লাহ। এর পরেই দেখি একজন আমাদের জীবন বাঁচাতে এসে নৌকায় উঠতে বলছেন। আমরা নৌকায় উঠলাম কিন্তু অন্য সবাই কোথায় এ কথা যেন মনেই ছিল। আতঙ্কে দিশেহারা হয়ে গেছিলাম। এর পরে আমরা গ্রামে ফিরে আসলাম।

 

পাঁকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, নৌকাডুবির ঘটনায় ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। চারজন মারা গেছেন। এখনও অভিযান অব্যহত রয়েছে। ফায়ার সার্ভিসের সাব-স্টেশন কর্মকর্তা সিরাজ উদ্দিন জানান, এখন পর্যন্ত নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে। শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সকাল থেকেই আবারও উদ্ধার অভিযান শুরু হয়েছে। নতুন করে কারও সন্ধান মেলেনি। বর্তমানে নিখোঁজ রয়েছেন ৮ জন।


error: Content is protected !!