ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

৬ হাজার টাকায় বিক্রি ১টি জাম্বুরা

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে উপহার পাওয়া ১টি জাম্বুরা ৬ হাজার টাকায় বিক্রি হয়েছে। ঝালকাঠি পৌরসভাধীন সুগন্ধা নদীর তীরবর্তী মিনিপার্কে এটি ৬ হাজার টাকায় বিক্রি করা হয় এবং জাম্বুরা বিক্রির সম্পূর্ন অর্থ করোনাকালীন সময় করোনা আক্রান্ত রোগীর ফ্রি সেবায় নিয়োজিত ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যান সোসাইটি কতৃক গঠিত অক্সিজেন ব্যাংক ঝালকাঠি সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আরিফুর রহমান রায়হানের হাতে তুলে দেয়া হয়।

 

এ বিষয় জাম্বুরাটির মালিক মো: ইমাম হোসেন বিমানের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, গত ২৮ সেপ্টেম্বর সদর উপজেলাধীন নবগ্রাম হাটের দিন জাম্বুরাটি নিয়ে স্বরুপকাঠি উপজেলার মাহমুদকাঠি থেকে মো সুলতান নামের এক গাছের চারা ব্যবসায়ী তার জাম্বুরা চারা সাথে এই জাম্বুরাটি আমাকে উপহার দেয়ার জন্য নিয়ে আসে। আমি বাজারে গেলে সে আমার হাতে জাম্বুরাটি তুলে দিলে জাম্বুরাটির আকার বড় হওয়ায় আমি শখের বসে আমার মাথায় নিয়ে ছবি তুলে ফেইসবুকে আমার ব্যক্তিগত প্রফাইলে পোষ্ট করি। বিষয়টি ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যান সোসাইটির সাধারন সম্পাদক আরিফুর রহমান রায়হানের জানতে পেরে আমাকে ফোন দিয়ে জাম্বুরাটি নিলামে বিক্রির প্রস্তাব দেয়। আমি রাজি হলে প্রায় (১ফুট উচ্চতা ও ৩৫ ইঞ্চি ব্যাসার্ধ) আকারের জাম্বুরাটি ছবি সংগঠনের সভাপতি মো: মনির হোসেন হোসেন গত ২৯ সেপ্টেম্বর ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে জাম্বুরাটির ছবি দিয়ে নিলামে বিক্রি করা হবে তবে বিক্রি টাকা ফ্রি অক্সিজেন সেবার কাজে ব্যয় করা হবে উল্লেখ করে পোষ্ট দেয়।

 

এ বিষয় ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যান সোসাইটির সভাপতি মনির হোসেন জানান, বিষয়টি নিয়ে ফেইসবুকে পোষ্ট করা হলে স্থানীয়রা দেখতে পায়।একইসাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এলাকায় ভাইরাল হলে মো: জালাল উদ্দিন নামের এক ভদ্রলোক দুইশত টাকা দাম বললে এর পর আস্তে আস্তে দাম বাড়তে থাকে বিকেলে মনকা নেয়ামুল বাসার নামের আইডে থেকে ৫ হাজার ৭’শ টাকা উল্লেখ করলে তার কিছুক্ষন পর রিমা আরিফ নামের আইডি থেকে তার শশুরে পক্ষে ৬হাজার টাকা দাম বলা হয় এবং সেই ব্যক্তি সর্বচ্চ দরদাতা হওয়ায় শহরের মিনিপার্কে বসে তার কাছেই জাম্বুরাটি বিক্রি করে তার হাতে তুলে দেয়া হয়।

 

এ বিষয় অক্সিজেন ব্যাংক ঝালকাঠি’র প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আরিফুর রহমান রায়হানের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, জাম্বুরাটি নিয়ে ফেইসবুকে পোষ্ট দেখে বিমান ভাইয়ের সাথে যোগাযোগ করি। পরে বিমান ভাইয়ের সাথে জাম্বুরাটি বিক্রির কথা বললে সে রাজি হয়। এভাবেই জাম্বুরাটি বিক্রি করে বিক্রির টাকা আমার হাতে তুলে দেয়।

 

এ বিষয় জাম্বুরা ক্রেতা মোঃ শাহ আলম খান বলেন, এখানে জাম্বুরার বিষয় নয় বিষয় হল এই অর্থ করণায় আক্রান্ত রোগীর সেবায় ব্যয় হবে সেই কথা শুনে আমি জাম্বুরা ক্রয় করার আগ্রহ প্রকাশ করি। তিনি আরো বলেন, আমার করোনা হয়েছিল আমি এবং আমার পরিবার জানে করো না হলে একটি পরিবারের কত কষ্ট। আমার জন্য সকলে দোয়া করবেন।আলহামদুলিল্লাহ আত্মমানবতার সেবায় কিছু একটা আমি করতে পেরেছি।

 

জাম্বুরা বিক্রির সময় ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটির অক্সিজেন জোনের সভাপতি মোঃ মনির হোসেন সাধারণ সম্পাদক মোঃ আরিফুর রহমান রায়হান অক্সিজেন যোদ্ধা সাংবাদিক,ইমাম বিমান ,কামাল সর্দার, আব্দুর রহমান সুমন, ব্লগার জালাল ভাই এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!