ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পাংশার বাবুপাড়া ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী সরোয়ার তৎপর

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : আসন্ন রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম সরোয়ার নির্বাচনী কার্যক্রমে তৎপর হয়েছেন।

 

তিনি বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি, পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাবুপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান।

 

জানা যায়, ২০১১ সালের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে চেয়ারম্যান নির্বাচিত হন আবুল কাশেম সরোয়ার। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০১৩-১৪ অর্থবছরে রাজবাড়ী জেলার সফল চেয়ারম্যান হিসেবে সরকারী ভাবে থাইল্যান্ড সফর করেন তিনি।

 

২০১৪ সালে সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক মহান স্বাধীনতা স্বর্ণপদক একই বছর সফল ইউপি চেয়ারম্যানের স্বীকৃতি স্বরূপ এল.বি উদীয়না বাংলাদেশ কর্তৃক সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্বর্ণপদক, শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান হিসেবে আবদানের স্বীকৃতি স্বরূপ স্বাধীনতা সংসদ কর্তৃক বঙ্গবীর ওসমানী স্মৃতি স্বর্ণপদক, সফল চেয়ারম্যান হিসেবে অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি কর্তৃক কবি নজরুল স্মৃতি পদক, ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস কর্তৃক নেলসন ম্যান্ডেলা স্বর্ণপদক-২০১৪, এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন কর্তৃক নবাব সিরাজউদ্দৌলা স্বর্ণপদক-২০১৫, গুড গভর্ন্যান্স এন্ড হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটি কর্তৃক জিজিএইচ রাইটস্ রিভিউ সোসাইটি গোল্ড এ্যাওয়ার্ড স্বর্ণপদক-২০১৫ লাভসহ বিভিন্ন সময়ে শিক্ষা, ধর্মীয় ও জনকল্যাণমূলক কাজ করে সম্মাননা অর্জন করে বাবুপাড়া ইউনিয়নকে সমৃদ্ধ করেছেন আওয়ামী লীগ নেতা আবুল কাশেম সরোয়ার। আওয়ামী লীগ নেতা আবুল কাশেম সরোয়ার বাবুপাড়া জামে মসজিদ ও বাবুপাড়া গ্রামের কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠায় জমি দান করেছেন।

 

বাবুপাড়া ইউপির সুজানগর উচ্চ বিদ্যালয়ে নিজস্ব অর্থায়নে একটি আধাপাকা ঘর নির্মাণ ও বাবুপাড়া ইউনিয়নে প্রতিষ্ঠিত পাংশা প্রপার দাখিল মাদ্রাসায় নিজস্ব অর্থায়নে একটি আধাপাকা ঘর নির্মাণ করে দিয়েছেন। বাবুপাড়া ইউনিয়নের সুজানগর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, পাংশা প্রপার দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, পাংশা প্রপার সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, বাবুপাড়া ইউপির ১নং ও ২নং জামে মসজিদের সভাপতিসহ এলাকার শিক্ষা, ক্রীড়া ও জনকল্যাণমূলক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন তিনি।

 

মঙ্গলবার ৫ অক্টোবর বিকেলে এ প্রতিনিধির সাথে আলাপকালে বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম সরোয়ার বলেন, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে সংগঠনের কাউন্সিলের মাধ্যমে বর্তমানে সভাপতি হিসেবে এলাকায় আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণে কাজ করছি। ইউপি চেয়ারম্যানের দলীয় মনোনয়নের ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমসহ আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আমার শতভাগ আস্থা আছে। নির্বাচিত হলে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে সন্ত্রাসমুক্ত ও মাদকমুক্ত বাবুপাড়া ইউনিয়ন গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

উল্লেখ্য, আসন্ন বাবুপাড়া ইউপির নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী ৪জন। অপর মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বাবুপাড়া ইউপির বর্তমান চেয়ারম্যান ইমান আলী সরদার, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাবুপাড়া ইউপির ২নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য নিজাম উদ্দিন সরদার এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহাব মন্ডল।


error: Content is protected !!