ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আজও তালাবদ্ধ বিএনপি কার্যালয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেলেও বিপরীত ছিল বিএনপি। তফসিলের কোনো প্রভাব দেখা যায়নি দলটির ওপর। ২৮ অক্টোবরের পর থেকে বরাবরের মতো আজও তালাবদ্ধ রয়েছে বিএনপির নয়াপল্টন কার্যালয়। দেখা যায়নি কোনো নেতাকর্মীও।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, আজও নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের আশপাশে অবস্থান নিয়েছে পুলিশ। পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া কাকরাইল থেকে বিএনপির কার্যালয়ের দিকে যাওয়ার পথে নাইটিঙ্গেল মোড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য দেখা গেছে।

গত বুধবার রাজধানীর একটি হাসপাতালে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছিলেন, বিএনপি নিজেরা তাদের কার্যালয়ে তালা দিয়ে রেখেছে। তারা চাইলে কার্যালয় থেকে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে। তার এই বক্তব্যের পর বুধবার (১৫ নভেম্বর) বিএনপির কার্যালয়ে গিয়ে বাংলাদেশ জনতা পার্টি নামে একটি সংগঠনের নেতাকর্মীরা মিছিল করে এবং অবস্থান নেয়। কিন্তু তাদের অবস্থান নেওয়ার পাঁচ মিনিটে মধ্যে পুলিশ সেখান থেকে ৫ জনকে আটক করে নিয়ে যায় এবং অবস্থানকারীদের তুলে দেয়।

তফসিল ঘোষণার পর তা প্রত্যাখান করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তফসিল ঘোষণা করে ইসি দেশকে গভীর সংকটে ফেলে দিয়েছে।

তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।


error: Content is protected !!