ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মদিনের ৩ দিন আগে প্রয়াত ‘ধুম ২’ পরিচালক সঞ্জয় গাধভি

জন্মদিনের বাকি ছিল আর মাত্র তিন দিন। তার আগে নিভে গেল প্রাণপ্রদীপ। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ‘ধুম ২’খ্যাত ভারতীয় সিনেমার পরিচালক সঞ্জয় গাধভি।

রোববার (১৯ নভেম্বর) সকালে ৫৭ বছর বয়সে মুম্বাইয়ে তার মৃত্যু হয়। বাবার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তারই মেয়ে মেয়ে সানজিনা গাধভি।

একাধিক সূত্র বলছে, রোববার সকালে মর্নিংওয়াকে গিয়েছিলেন সঞ্জয় গাধভি। সে সময়ই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ফেরানো যায়নি। চলে গেছেন না ফেরার দেশে।

১৯৬৫ সালের ২২ নভেম্বর এ পরিচালকের জন্ম গুজরাটি পরিবারে হলেও তার বেড়ে ওঠা মূলত মুম্বাইয়ে। ২০০০ সালে অর্জুন রামপাল ও রবিনা ট্যান্ডনকে নিয়ে ‘তেরে লিয়ে’ সিনেমা তৈরি করেছিলেন তিনি। কিন্তু অর্থের অভাবে সিনেমাটি মুক্তি পায়নি। এর পর যশরাজ ফিল্মসের প্রযোজনায় ‘মেরে ইয়ার কি শাদি’ তৈরি করেন সঞ্জয়। সেটিই পরিচালকের মুক্তি পাওয়া প্রথম সিনেমা।

সঞ্জয় গাধভির আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড তারকারা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করে ‘ধুম’ অভিনেতা অভিষেক বচ্চন লিখেছেন, ‘গত সপ্তাহেই ‘ধুম’ এর শুটিংয়ের কত স্মৃতি নিয়ে আমাদের কথা হল। কে জানত এভাবে তাকে নিয়ে পোস্ট লিখতে হবে। এমন একটা সময় আমার ওপর তিনি আস্থা রেখেছিলেন, যখন নিজের ওপরই আমার বিশ্বাস ছিল না। তিনিই আমাকে প্রথম হিট সিনেমা দেন।’


error: Content is protected !!