ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে অপহৃত রাসেলের মুক্তির দাবিতে পিসিএনপি-র প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
পৌর ৯ নং ওয়ার্ডের বাসিন্দা এবং গাছ ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম রাসেল কে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক অপহরনের প্রতিবাদে ও অক্ষত অবস্থায় মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি ) খাগড়াছড়ি জেলা শাখা।

 

 

২০ নভেম্বর ২০২৩ সোমবার সকালে বিক্ষোভ মিছিলটি জেলা সদরের কল্যাণপুর থেকে শুরু করে সদরস্থ প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে খাগড়াছড়ি শাপলা চত্বর এলাাকায় সমাবেশে অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তারা , গত ০৯ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার গাছ ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম রাসেলকে অপহরণ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। পাশাপাশি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, আজ ১১ দিন হলো কিন্তু প্রশাসন এখন পর্যন্ত রাসেল অপহরণ হওয়ার কোন হদিস বের করতে পারেনি, রাসেল চাঁদা দিতে না পারায় তাকে অপহরণ করা হয়। রাসেলকে যারা অপহরণ করেছে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানায়। এছাড়াও রাসেলকে অক্ষত অবস্থায় আগামী বুধবারের মধ্যে অক্ষত অবস্থায় ফেরত না দিলে তিন পার্বত্য জেলায় অবস্থান কর্মসূচি চলবে।

পিসিএনপি-র জেলা সদস্য সচিব এস এম মাসুম রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মজিদ,পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য নজরুল ইসলাম মাসুদ,পার্বত্য চট্রগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ আসাদুল্লাহ , পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সালমা আহমেদ মৌ, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সুমন আহমেদ , অপহৃত মোঃ শফিকুল ইসলাম রাসেলের পিতা মোঃ বাচ্চু মিয়া, পরিবারের লোকজন সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

 

সমাবেশ থেকে রাসেল মুক্তি পরিষদ ও পিসিএনপি অপহৃত ব্যবসায়ী রাসেলের মুক্তির দাবীতে মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় আহুত সকাল-সন্ধ্যা হরতাল ঘোষনা করলেও সন্ধ্যায় পুলিশ সুপারের সাথে বৈঠকের পর প্রশাসনের আশ্বাসে হরতাল কর্মসুচী প্রত্যাহার করে নেয়।


error: Content is protected !!