ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে পুলিশ কনস্টেবল হত্যার আসামী চট্টগ্রামে গ্রেফতার

চট্টগ্রাম :
রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপি’ র মহাসমাবেশে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে হত্যা মামলার এজাহার নামীয় আসামি চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

 

 

২৮ নভেম্বর ২০২৩ মঙ্গলবার র‌্যাব-৭, চট্টগ্রামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীর চান্দগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টন এলাকার বিভিন্ন স্থানে বিএনপি’র কেন্দ্রীয় নির্দেশে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে মহা সমাবেশ স্থলে অবস্থান নেয়।

 

এতে বলা হয়,নাশকাতকারীদের বিক্ষিপ্ত ইটের আঘাতে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ রাস্তায় লুটিয়ে পড়ে যায়। এমন সময় তাকে হত্যার উদ্দেশ্যে লাঠি দিয়ে উপর্যপুরি আঘাত করতে থাকে। উপর্যপুরি আঘাতের ফলে কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ জ্ঞান হারিয়ে ফেলে এবং রক্তাক্ত অবস্থায় তার নিথর দেহটি রাস্তায় পড়ে থাকে। পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজের মাথা থেকে পা পর্যন্ত শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম হয়। বিক্ষোভকারীরা মৃত্যু নিশ্চিত করার জন্য কনস্টেবল পারভেজের নিথর দেহের ওপর বর্বরভাবে আঘাত করতে থাকে। আঘাতের একপর্যায়ে কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজের মৃত্যু নিশ্চিত করে ছাত্রদল নেতা আমান, যুবদল নেতা জাকির হোসেন জসিম এবং চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তাদের অনুসারীদের নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

 

 

 

কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে নৃশংসভাবে হত্যার ঘটনায় রাজধানীর পল্টন মডেল থানায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬৭ জনকে নামীয় এবং অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলানং-৫৪, তারিখ ২৮ অক্টোবর ২০২৩, ধারা-১৪৭/১৪৮/১৪৯/১৮৬/ ৩২৩/৩৩৩/৩০২/৩৫৩/৪২৭/১০৯/৩৪ পেনাল কোড ১৮৬০।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলার এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আসামিদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গত ২৭ নভেম্বর আনুমানিক পৌনে একটায়, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে সূত্রে বর্ণিত মামলার ১৬৩ নং এজাহার নামীয় আসামি মুরাদ চৌধুরী (৩৮) (সাধারণ সম্পাদক, চট্টগ্রাম উত্তর জেলা যুবদল), পিতা- মোহাম্মদ আলী, সাং- পূর্ব সরফভাটা, থানা-দক্ষিণ রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়।


error: Content is protected !!