ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

দৈনিক মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৭ হাজার ৫৭০ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই শতাধিক। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৭১৫ জনের। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২০ হাজার।

ওয়ার্ল্ডোমিটারসের সবশেষ তথ্য অনুযায়ী, এ নিয়ে করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫১ লাখ ৪৬ হাজার ৭২৫ জনে এবং শনাক্ত ২৫ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ১২ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ৯৮ হাজার ১০৪ জনের সংক্রমিত হয়েছেন যুক্তরাষ্ট্রে। এ সময়ে সেখানে মারা গেছেন ১ হাজার ১২১ জন। এ নিয়ে দেশটিতে ​এখন পর্যন্ত ৪ কোটি ৮৩ লাখ ৯৭ হাজার ৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮৯ হাজার ১২৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ২৫১ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৩৭৪ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৯২ লাখ ১৯ হাজার ৯১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৩৩৫ জনের।

একই সময়ে জার্মানিতে নতুন করে ৬৪ হাজার ১৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৯৯ জন। যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৯৯ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৪ লাখ ৮৫ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৪ হাজার ৭১৫ জন। মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

বিশ্বে শনাক্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আর মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ২৭৯ জন মারা গেছেন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০১ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ১৯ লাখ ৮৯ হাজার ৯৬২ জন রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ১৭৭ জনের।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১০৩ জন, তুরস্কে ২২৬ জন, ইউক্রেনে ৭৫২ জন, পোল্যান্ডে ৩৭০ জন এবং ফিলিপাইনে ৩০৫ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩৩২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯১ হাজার ৫৭৩ জনের।


error: Content is protected !!