ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

৪৪ হাজার কোটি টাকায় চায়ের ব্যবসা বেচে দিচ্ছে ইউনিলিভার

চায়ের ব্যবসা থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে যুক্তরাজ্য ভিত্তিক ভোগ্যপণ্য প্রস্তুতকারক গ্রুপ ইউনিলিভার। এ লক্ষ্যে প্রাইভেট ইকুইটি গ্রুপ সিভিসি ক্যাপিটাল পার্টনারসের কাছে সাড়ে চারশ কোটি ইউরোর (৫১০ কোটি ডলার, প্রায় ৪৪ হাজার কোটি টাকা) বিনিময়ে চা ব্যবসা বিক্রি করে দিচ্ছে তারা।

এর মধ্যে লিপটন ও পিজি টিপস ব্র্যান্ড অন্তর্ভুক্ত রয়েছে।
রয়টার্স জানিয়েছে, চায়ের ব্যবসা থেকে নিজেদের গুটিয়ে নিয়ে অধিকতর লাভজনক ব্যবসা বাড়ানোর সুযোগ খুঁজছে বলে জানিয়েছেন ইউলিভারের প্রধান নির্বাহী অ্যালেন জোপ।

এক বিবৃতিতে তিনি বলেছেন, উচ্চতর প্রবৃদ্ধির ক্ষেত্রগুলোয় স্থানান্তর আমাদের কৌশলের একটি গুরুত্বপূর্ণ অংশ। একাটেরা চা বিভাগ বিক্রির সিদ্ধান্ত আমাদের আরও অগ্রগতিমূলক পরিকল্পনার বিষয়টি প্রদর্শন করে।

লিপটন, পাকা, টি২ ও টাজোসহ ৩৪টি ব্র্যান্ড নিয়ে গঠিত ইউনিলিভারের একাটেরা চা বিভাগ। গত বছর চা বিভাগ। বিভাগ থেকে তাদের আয় হয় প্রায় ২০০ কোটি ইউরো।

সিভিসি ক্যাপিটাল পার্টনারসের ব্যবস্থাপনা অংশীদার পেভ হুপার এক বিবৃতিতে বলেন, একাটেরা একটি দুর্দান্ত ব্যবসা। এটি নেতৃস্থানীয় ব্র্যান্ড ও শক্তিশালী ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। একাটেরার পণ্য মানুষ ও সম্প্রদায়ের সঙ্গেও ঘনিষ্ঠভাবে জড়িত। ভবিষ্যৎ বৃদ্ধিকে ত্বরান্বিত করতে এবং টেকসই উন্নয়নে নেতৃত্ব দেওয়ার জন্য ব্যবসাটি আকর্ষণীয় বাজারে ভালো অবস্থানে রয়েছে।

খবরে বলা হয়েছে, নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে ইউনিলিভারের চা ব্যবসা বিক্রির সিদ্ধান্ত আগামী বছরের দ্বিতীয়ার্ধে সম্পন্ন হবে। তাবে, ভারত, নেপাল ও ইন্দোনেশিয়ায় তাদের চা ব্যবসা এই পদক্ষেপের বাইরেই থাকেবে।


error: Content is protected !!