ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা মূলক সপ্তাহ সম্পন্ন

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক , খাগড়াছড়ি :
“শঙ্খলা নিরাপত্তা ও প্রগতি” মূলনীতিকে সামনে রেখে ট্রাফিক বিভাগ জেলা পুলিশের উদ্যোগে ট্রাফিক সচেতনতা সপ্তাহ সম্পন্ন। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল ” সড়ক পরিবহন আইন মেনে চলুন,নিজেকে সুনাগরিক হিসেব গড়ে তুলুন”।

 

 

১১ফেব্রুয়ারি ২০২৪ রবিবার সকাল ১১টার দিকে জেলা শহরের শাপলা চত্বরে ট্রাফিক সচেতনতা মূলক সপ্তাহের অংশ হিসেবে আজ সমাপনীর মধ্যদিয়ে শেষ প্রচারণা করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর উপস্থিত ছিলেন।

 

ট্রাফিক সচেতনতা সপ্তাহের সমাপনী দিনে বক্তারা বক্তারা বলেন,আমাদের মানসিকতার পরিবর্তন আনতে হবে।ট্রাফিক আইন মেনে চলার ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসতে হবে।চালকদের মানসিকতা এমন পর্যায়ে পৌঁছেছে যে,রাস্তায় তারা কেউ কাউকে সাইড দিতে চায় না। যার ফলে প্রতিদিন অসংখ্য দুর্ঘটনা বাড়ছে। এর থেকে আমাদের সকলকে ফিরে আসতে হবে।ট্রাফিক আইন অপর্যাপ্ত ইঞ্জিনিয়ারিং সুবিধা ও বিভিন্ন সমস্যার কারণে দীর্ঘদিনের সমস্যা রাতারাতি সমাধান সম্ভব না হলে ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ এবং জনসচেতনতার ফলে ট্রাফিক শৃঙ্খলার উন্নতি অনেকটাই এখন অনেকটাই দৃশ্যমান।

 

এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসীম উদ্দিন,খাগড়াছড়ি সদর থানার অফিসার্স ইনচার্জ তানভীর হাসান,খাগড়াছড়ি সদর ট্রাফিক ইনস্পেক্টর সুপ্রিয় দেবসহ ট্রাফিক ও জেলা পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!